Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা সম্পর্কে বলার আগে মুখ ধোও-শাহ মোয়াজ্জেম

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বর্তমান সরকারের এক মন্ত্রীকে উদ্দেশ করে বলেছেন, খালেদা জিয়া একজন মুক্তিযোদ্ধা। তিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষকের স্ত্রী। তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। তিনি জিয়াউর রহমানের স্ত্রী, যিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছেন। তার সম্পর্কে কথা বলার আগে মুখ ধুয়ে কথা বলতে পারস না। আরে অজু তুই জানিস না, আমি জানি। অজু তোর জানার কথাও না কিন্তু সাবধানে কথা বলিস।
গতকাল শনিবার বেসরকারি টেলিভিশন ট্যানেল নাইনের সোজাসাপ্টা অনুষ্ঠানে শাহ মোয়াজ্জেম হোসেন এসব কথা বলেন। শাহ মোয়াজ্জেম বলেন, আমার বিরুদ্ধে বল, তারেক রহমানের বিরুদ্ধে বল। তার মানে তোর মুখ বড় হয়ে গেছে? খালেদা জিয়া সম্পর্কে বেয়াদবের মতো কথা বলিস। শেখ সাহেবের মেয়ে হাসিনা যখন খালেদা সম্পর্কে কথা বলে তা মানায়।
সরকারকে উদ্দেশ করে শাহ মোয়াজ্জেম বলেন, এই জঙ্গি শাসন তোমরা তৈরি করছ। তোমাদের ঘরে জঙ্গি আছে। তোমাদের ঘরে রাশিয়ার মন্ত্রী আছে, ভারতের মন্ত্রী আছে, চীনের মন্ত্রী আছে, আমেরিকার মন্ত্রী আছে। বর্তমান সরকারের বিভিন্ন মন্ত্রীকে ওসব দেশের প্রতিনিধি হিসেবে তিনি মন্তব্য করেন। এসময় তিনি মন্ত্রী মতিয়া চৌধুরীকে বিশ্বসুন্দরী বলেও আখ্যা দেন।
ট্যানেল নাইনের সোজাসাপ্টা অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, সুন্দরবনে তারা রামপাল বিদ্যুৎকেন্দ্র করছে শুধু এই সরকারের নিজের স্বার্থে। যদি ভারতের সাথে সহযোগিতা করে রামপালের কাজ করা যায় তাহলে ক্ষমতায় থাকা যায় বলে তিনি মন্তব্য করেন। এসব কথা ভারতের নেতারা এ দেশে বলে গেছেন বলে তিনি উল্লেখ করে।
নোমান বলেন, তাদের ক্ষমতার মূল ভিত্তি বিদেশ, মূল ভিত্তি হচ্ছে ভারত। তাদের ভিত্তি জনগণ নয়। কারণ জনগণের ওপর তাদের কোনো আশা নেই, ভরসা নেই। জনগণ হয়তো এ সরকারকে আন্দোলনের মাধ্যমে পরাজিত করবে। তারা ভয় পায় এ কথা চিন্তা করে যদি জাতীয় বৃহত্তর ঐক্য গড়ে উঠে তার প্রেক্ষিত নতুন করে আবার কি আসবে। এ ক্ষেত্রে যা যা দরকার তিনি তা উল্লেখ করে বলেন, সেখানে গণতান্তিক পরিবেশ লাগবে। আইনের শাসনের যে ব্যত্যয় ঘটেছে তার সংশোধন হতে হবে। সেগুলো কি তারা চায়? তারা আরো সংবিধানবহির্ভূত কার্যক্রম করেছে।
ট্রানজিট ও অন্যান্য বিষয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার বড় বড় জাতীয় স্বার্থের বিরুদ্ধে ভারতের সাথে সমঝোতা করেছে। এ জন্য তাদের ইতিহাসে কাঠগড়ায় দাঁড়াতে হবে। তাদের এই শাস্তি হবেই। বর্তমানে জঙ্গিবাদের ঘটনাকে কাজে লাগিয়ে দেশকে তারা লুণ্ঠন করছে। আমাদের এখানে কোনো কথা বলার সুয়োগ নেই। কথা বললেই জঙ্গি হতে হচ্ছে। খালেদা জিয়া জঙ্গিবাদ দমনে যে ডাক দিয়েছেন তাতে সকলকে সাড়া দেয়ার আহ্বান তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা সম্পর্কে বলার আগে মুখ ধোও-শাহ মোয়াজ্জেম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ