Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাল সনদ তৈরি

সায়েদাবাদে গ্রেফতার ১

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর সায়েদাবাদ থেকে জাল সনদ তৈরি চক্রের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম মফিজুর রহমান (৪২)। গত শুক্রবার সায়েদাবাদ হুজুরের বাড়ি এলাকা থেকে র‌্যাব-১০ এর একটি দল তাকে গ্রেফতার করে। গ্রেফতার মফিজুর চাঁদপুর সদর উপজেলার মৃত ইদ্রিস খানের ছেলে।

র‌্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. শহীদুল হক মুন্সির নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১৮টি ভুয়া সার্টিফিকেট, ১৩টি জাতীয় পরিচয় পত্র, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি প্রিন্টার, ১টি স্ক্যানার, ১টি মাউস, ১টি কিবোর্ড, ১টি মোবাইল ফোন ও নগদ ৩০ হাজার ২৫০ টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মফিজুর জানায়, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের তথা এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরির সঙ্গে জড়িত। এছাড়া টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, ভোটার আইডি কার্ড, প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্র তৈরি করে আসছেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল-সনদ-তৈরি

২৪ আগস্ট, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ