Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবরিনা-আরিফসহ ৮ জনের বিচার শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও একই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী আরিফুল হক চৌধুরীসহ ৮ জনের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী তাদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। এর মধ্য দিয়ে করোনার ভুয়া রিপোর্ট দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার মামলার বিচার শুরু হলো।
গতকাল ৮ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়। শুনানি শেষে সাবরিনা, আরিফুল এবং অন্য আসামিদের কাছে আদালত জানতে চান- তারা দোষী না নির্দোষ। জবাবে তারা প্রত্যেকে নিজেদের ‘নির্দোষ’ দাবি করেন। একই সঙ্গে ন্যায়বিচার প্রত্যাশা করেন তারা। মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন, আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও এবং জেবুন্নেসা। করোনার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে গত ১৫ জুন কামাল হোসেন নামে এক ভুক্তভোগী রাজধানীর তেজগাঁও থানায় মামলা করেন। তদন্ত শেষে গত ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে সাবরিনা ও আরিফসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে ডিবি পুলিশের ইন্সপেক্টর লিয়াকত আলী। চার্জশিটে সাবরিনা ও আরিফকে মূল হোতা হিসেবে উল্লেখ করা হয়। বাকিদের চিহ্নিত করা হয় সহযোগী হিসেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবরিনা-আরিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ