Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা সংকটেও সম্পর্ক অব্যাহত রাখার মোদির বার্তা নিয়ে এসেছি : শ্রিংলা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৫:১২ পিএম

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, করোনাভাইরাস সংকটের মধ্যেও বাংলাদেশের সঙ্গে সম্পর্ক যেন অব্যাহত থাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এমন বার্তা নিয়ে আমি বাংলাদেশে এসেছি।

বুধবার (১৯ আগস্ট) ঢাকায় বাংলাদেশ-ভারত পররাষ্ট্রসচিব পর্যায়ে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল (১৮ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সন্তোষজনক বৈঠক হয়েছে। তিনি (শেখ হাসিনা) করোনা সংকটে কারো সঙ্গে সাক্ষাৎ করছেন না। কিন্তু আমার সঙ্গে সাক্ষাৎ করেছেন।
এক প্রশ্নের জবাবে শ্রিংলা বলেন, প্রতিবেশী দেশগুলোর মধ্যে করোনা ভ্যাকসিন বিনিময়ে কাজ করবে ভারত।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, কোভিড-১৯ সংকটে গোটা বিশ্বে সম্পর্কের ব্যাঘাত ঘটেছে। এ বৈঠকে দুই দেশের সম্পর্ক অব্যাহত রাখার বিষয়ে দ্বিপক্ষীয় সকল বিষয় উঠে এসেছে।

বৈঠকে দুই দেশের সম্পর্কোন্নয়ন, করোনা ভ্যাকসিন ও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে শ্রিংলা ঢাকায় আসেন। সেদিনই রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে মোদির ব্যক্তিগত বার্তা পৌঁছে দেন তিনি। মূল আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে।

বাংলাদেশ সফর শেষে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা সরাসরি মিয়ানমারে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ