Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিহত জেএমবি আব্দুল্লাহর সহযোগী আলমগীর আদালতে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : কল্যাণপুরে নিহত জঙ্গি সদস্য আব্দুল্লাহর সহযোগী দিনাজপুরে আটক জঙ্গি সদস্য আলমগীর হোসেন আদালতে জঙ্গি কার্যক্রমের চাঞ্চল্যকর তথ্য দিয়ে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক আবু সাঈদ সরকার জানান, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সাড়ে ৬ ঘন্টা পর্যন্ত দেড় ঘন্টাব্যাপী জঙ্গি সংক্রান্ত চাঞ্চল্যকর তথ্য দিয়ে বিচারকের নিকট জেএমবি সদস্য আলমগীর হোসেন স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপাল চন্দ্র রায়। সূত্রটি জানায়, প্রায় ১৭ পৃষ্ঠাব্যাপী জবানবন্দীতে দিনাজপুর জেলার দক্ষিণাঞ্চলের ৫টি উপজেলা ফুলবাড়ী, নবাবগঞ্জ, ঘোড়াঘাট, বিরামপুর ও হাকিমপুর উপজেলায় জঙ্গি কার্যক্রমের সাথে জড়িত এবং সরকারবিরোধী নাশকতামূলক কর্মকা- ঘটানোর পরিকল্পনার পুরো তথ্য দিয়ে জবানবন্দী প্রদান করেছে। জবানবন্দীতে তার সহযোগী জেএমবি সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে। সূত্রটি জানায়, গত ২৫ জুন দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণ কমল রায়ের আদালতে ঘোড়াঘাট উপজেলার দেওগ্রামের গালিবুর রশিদ, হাকিমপুর উপজেলার পাউসগাড়া গ্রামের আবু নাঈম আজাদ ওরফে নাইম ও হামিদুল হক মাকতুসের তার জঙ্গি কার্যক্রম জড়িত ছিল বলে উল্লেখ করা হয়েছে।
এই চাঞ্চল্যকর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ জানান, জেএমবি আলমগীর হোসেনের জবানবন্দী পর্যালোচনা করে তার সহযোগীদের গ্রেফতারের ব্যবস্থা নেয়া হবে। তাকে জবানবন্দী শেষে সন্ধ্যায় দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য যে, গত ২ আগস্ট জেএমবি সদস্য আলমগীরকে নবাবগঞ্জ থানা পুলিশ তার বাড়ি থেকে ৬টি ককটেল ও দুটি ছোরা এবং জিহাদি বইসহ আটক করা হয়।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত জেএমবি আব্দুল্লাহর সহযোগী আলমগীর আদালতে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ