Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সেলিম ওসমানের সম্পৃক্ততা পায়নি পুলিশ

শিক্ষককে কান ধরে ওঠবস করানোর ঘটনায়

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠবস করানোর ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের সম্পৃক্ততা পায়নি পুলিশ। গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। তিনি বলেন, ‘এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরির ভিত্তিতে তদন্ত করে তদন্ত প্রতিবেদন নায়ায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার’। গতকাল হাতে লেখা ওই প্রতিবেদন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে নিয়ে আসে পুলিশ। ওই প্রতিবেদন টাইপ করে জমা দিতে বলা হয়েছে। আগামী রোববার তারা প্রতিবেদন জমা  দেবেন। পরে প্রতিবেদনটি হাইকোর্টে দাখিল করা হবে’Ñ বলেন  মোতাহার হোসেন।
ইসলাম ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে গত ১৩ মে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে বিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ করে মারধর করা হলে তিনি আহত হন। পরে জনসম্মুখে কান ধরে ওঠবস করানো হয় তাকে। এ নিয়ে পত্রপত্রিকায় প্রকাশিত খবর আদালতের নজরে আনেন সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান ও জ্যেষ্ঠ আইনজীবী মহসিন রশিদ। এরপর আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেন। পাশাপাশি এ ঘটনায় কী পদক্ষেপ নেয়া হয়েছে তা সংশ্লিষ্টদের আদালতকে জানাতে নির্দেশ দেয়া হয়।
পরে গত ৯ জুন নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের দেয়া তদন্ত প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। পাশাপাশি শিক্ষক লাঞ্ছনার ঘটনায় করা সাধারণ ডায়েরির প্রেক্ষিতে চলমান তদন্তের অগ্রগতি জানিয়ে প্রতিবেদন দিতে পুলিশ সুপার ও বন্দর থানার ওসিকে আদেশ নেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো: ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে আগামী ৭ আগস্ট দিন ধার্য রয়েছে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেলিম ওসমানের সম্পৃক্ততা পায়নি পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ