Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বিচারবহির্ভূত ‘হত্যা-গুম-নির্যাতন’ বন্ধের দাবি করেছে বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ। গতকাল বুধবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করা হয়।
ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড আবদুস সাত্তারের সভাপতিত্বে বিক্ষোভ কর্মস‚চিতে বক্তব্য দেন দিলীপ রায়, শামিম ইসলাম, হারুনুর রশিদসহ অনেকে।
বক্তারা বলেন, দেশে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকান্ড সংগঠিত হচ্ছে। বিচারবহির্ভূত হত্যা, গুম এবং নির্যাতন আমাদের কাম্য হতে পারে না। মেজর (অব) সিনহাসহ সব হত্যাকান্ডের বিচার করতে হবে। একই সঙ্গে গুম এবং নির্যাতন বন্ধ করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দিতে হবে। বক্তারা আরো বলেন, সারাদেশে করোনা ভাইরাসের ঝুঁকি থাকলেও করোনা ভাইরাসের বুলেটিন বন্ধ করে দেওয়া হচ্ছে। সরকার মনে করছে, বুলেটিন প্রচার করলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বহির্বিশ্বে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বুলেটিন বন্ধ করলেই করোনায় আক্রান্ত হওয়া বন্ধ হবে না। করোনায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার সঠিক ব্যবস্থা করতে হবে, টেস্টের সংখ্যাও আরও বাড়াতে হবে। স্বাস্থ্যখাতসহ অন্যান্য খাতের দুর্নীতিবাজদের বিচারের মাধ্যমে সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ