Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তান

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মিরপুরে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে গতকাল শেষ হলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। তাতে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে খেলবে পাকিস্তান। আগেই সুপার লিগ কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করা দুই দলের লড়াইয়ে ২৩ রানে জিতেছে তারা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৪ ওভারে ২১২ রান তোলে পাকিস্তান। জবাবে ৪৬.৪ ওভারে ১৮৯ রানেই গুটিয়ে যায় লঙ্কান যুবাদের ইনিংস।
লক্ষ্য তাড়া করতে নেমে ৬৩ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। তবে কামিন্দু মেন্ডিস ও বিশাদ রান্দিকার ৮৪ রানের জুটি কক্ষপথে ফেরায় দলকে। কামিন্দু খেলেন ৬৮ রানের চমৎকার এক ইনিংস। উইকেটরক্ষক রান্দিকার ব্যাট থেকে আসে ৪৬ রান। এক সময়ে শ্রীলঙ্কার স্কোর ছিল ৪ উইকেটে ১৪৭ রান। এরপর ৩১ রান যোগ করতে আরও চার উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। দারুণ লড়াই করেছিলেন দামিথা সিলভা।
কিন্তু কাজ হয়নি, তার অপরাজিত ২১ রান দলকে জয় এনে দেয়ার জন্য যথেষ্ট ছিল না।
৪৭তম ওভারে চার বলের মধ্যে শ্রীলঙ্কার শেষ দুই ব্যাটসম্যানকে আউট করে দলকে দারুণ জয় এনে দেন শাদাব খান। ৩১ রানে তিন উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। এছাড়া আহমেদ শফিক, হাসান মহসিন ও শামিন গুল দুটি করে উইকেট নেন।
এর আগে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিতে পারেনি পাকিস্তান। মহসিনের দৃঢ়তায় দুইশ’ পার হয় পাকিস্তানের সংগ্রহ। সর্বোচ্চ ৮৬ রান করা মহসিনের ৮৬ বলের ইনিংসটি গড়া ৮টি চার ও একটি ছক্কায়। এছাড়া সালমান ফায়াজ ৩৩ ও মোহাম্মদ ওমর ২৬ রান করেন। সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে পাকিস্তান খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শেষ আটের অন্য ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ