Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডাক্তার-নার্সদের বেতন পরিশোধের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনায় সময় সম্মুখযোদ্ধাখ্যাত চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের বেতন-ভাতা পরিশোধ করতে বেসরকারি হাসপাতালের মালিকদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ। গতকাল বৃহস্পতিবার করোনা চিকিৎসায় নিয়োজিত হলি ফ্যামিলি হাসপাতাল পরিদর্শনে গিয়ে তিনি এই নির্দেশের কথা জানান। দেশে করোনার প্রকোপ শুরুর পর থেকে অনেক নামিদামি বেসরকারি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বেতন-ভাতা অনিয়মিত হয়ে পড়ে। যা নিয়ে চিকিৎসকদের ক্ষোভও ছিল। এক পর্যায়ে চিকিৎসকদের সংগঠনগুলোর চাপ এবং দাবির মুখে অনেক হাসপাতালের বেতন-ভাতা স্বাভাবিক হতে শুরু করেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক বলেন, করোনা চিকিৎসায় নিয়োজিত যে কয়টি হাসপাতাল তিনি পরিদর্শন করেছেন সেগুলোতে সঠিকভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। ধারাবাহিকভাবে সবগুলো করোনা হাসপাতাল পরিদর্শন করবেন বলেও জানান তিনি।
এসময় চিকিৎসা ব্যবস্থা নিয়ে যেসব সমস্যা প্রকট হয়েছে সেগুলো সমাধানের আশ্বাস দেন মহাপরিচালক।
সম্প্রতি নানা বিতর্কের মুখে অধ্যাপক আবুল কালাম আজাদের পদত্যাগের পর স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হিসেবে অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদকে নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেতন-পরিশোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ