Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কোর্ট প্রাঙ্গণে মাস্ক বাধ্যতামূলক

কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১২:০২ এএম

সুপ্রিম কোর্টে প্রবেশে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে করোনা পরিস্থিতির মধ্যে আসন্ন পবিত্র ঈদুল আজহার সরকারি বা ঐচ্ছিক ছুটিতে আদালতের বিচারক, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। গতকাল সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর ও ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত পৃথক পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাস্ক বাধ্যতামূলক : মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে সুপ্রিম কোর্টে আগত সবাইকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের ওপর নির্দেশনা জারি করেছে কোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের বিস্তার রোধে সুপ্রিম কোর্টে কর্মরত সব কর্মকর্তা ও কোর্টে আগত আইনজীবী, আইনজীবীদের সহকারী ও বিচারপ্রার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে। এর আগে, গত মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ মাস্ক ব্যবহার সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি পরিপত্র জারি করে। পরিপত্রে প্রতিটি কর্মস্থলে কর্মরত ব্যক্তি এবং জনসমাবেশ চলাকালীন জায়গাগুলোতে আবশ্যিকভাবে মাস্ক পরিধানের নির্দেশনা দেয়া হয়।

কর্মস্থলে থাকার নির্দেশ : করোনা পরিস্থিতির মধ্যে আসন্ন পবিত্র ঈদুল আজহার সরকারি বা ঐচ্ছিক ছুটিতে আদালতের বিচারক, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দেয়া হয়েছে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের বিস্তার রোধে আসন্ন পবিত্র ঈদুল আজহার সরকারি বা ঐচ্ছিক ছুটিতে সুপ্রিম কোর্টের উভয় বিভাগে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং অধঃস্তন আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাগণসহ সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশ প্রদান করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোর্ট-প্রাঙ্গণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ