Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৮ আগস্ট থেকে সারাদেশে কওমি মাদরাসা খুলবে

আল-হাইআতুল উলয়া লিল জামি’আতিল কওমিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ৪:৫৩ পিএম

প্রাণঘাতী করোনা মহামারী পরিস্থিতির কারণে প্রায় সাড়ে ৪ মাস বন্ধ থাকার পর আগামী ৮ আগস্ট শনিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের সকল কওমি মাদরাসা খুলবে। করোনা মহামারীর কারণে সরকারের সর্বশেষ নির্দেশনায় আগামী ৬ আগস্ট পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল রয়েছে। আজ আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কার্যালয়ে কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় কওমি অঙ্গনের শীর্ষ মুরব্বিরা সার্বিক অবস্থা বিবেচনা করে কওমি মাদরাসা খোলার সিদ্ধান্ত নেন। সারাদেশে ৬টি কওমি মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ আগামী ৮ আগস্ট থেকে মাদরাসার শিক্ষা কার্যক্রম চালু করার ব্যাপারে সার্কুলার জারি করবে। বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক এ বিষয়টি নিশ্চিত করেন। এক প্রশ্নের জবাবে মাওলানা মাহফুজুল হক ইনকিলাবকে বলেন, যেহেতু আগামী ৬ আগস্ট পর্যন্ত সরকারি ঘোষণা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল রয়েছে। নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা আসেনি। তাই মুরব্বিরা ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে আগামী ৮ আগস্ট সারাদেশের কওমি মাদরাসার শিক্ষা কার্যক্রম চালু করার জন্য মাদরাসা খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব মধুপুর), মাওলানা মুফতী মো. ওয়াক্কাস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আবু তাহের নদভী, মাওলানা সাজিদুর রহমান, মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মুফতী শাসমুদ্দীন জিয়া, মাওলানা মুহিব্বুল হক, মাওলানা এনামুল হক, মুফতি আরশাদ রাহমানী, মাওলানা মাহমুদুল আলম, মুফতি মোহাম্মাদ আলী, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা মুছলেহ উদ্দিন রাজু, মুফতি জসিমুদ্দীন, মুফতী নূরুল আমীন, মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মাওলানা মোশতাক আহমদ, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা উসামা আমীন, মাওলানা তাসনীম এবং আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল ও মাওলানা মু. অছিউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ