Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিদেশগামী ১৩৮৬ যাত্রীর নমুনা পরীক্ষা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিদেশগামী যাত্রীদের জন্য রাজধানীসহ সারা দেশের বিভিন্ন সরকারি ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা শুরু হয় গত ২০ জুলাই। এরপর গত দু’দিনে সারা দেশে এক হাজার ৩৮৬ বিদেশগামী যাত্রী করোনার নমুনা পরীক্ষা করেছেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৮৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।
এর মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ সংখ্যক ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া ঢাকা বিভাগের নারায়ণগঞ্জে ১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। অন্যান্য সাতটি বিভাগের মধ্যে ময়মনসিংহের ১৭, খুলনা বিভাগের খুলনায় ১০ ও কুষ্টিয়ায় ৫, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রামে ৩৫১, কক্সবাজারে ৫, কুমিল্লায় ৯৩, রাজশাহী বিভাগের রাজশাহীতে ৬, বগুড়ায় ২, রংপুর বিভাগের রংপুরে ৫, দিনাজপুরে ২, বরিশাল বিভাগে ১ ও সিলেট বিভাগে ৩৯৯টি নমুনা পরীক্ষা করা হয়।
সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৮৪৪টি নমুনার মধ্যে ঢাকা বিভাগের রাজধানী ঢাকায় ৩৬৭টি, নারায়ণগঞ্জে ১২টি নমুনা পরীক্ষা করা হয়। অন্যান্য সাতটি বিভাগের মধ্যে ময়মনসিংহে ১০টি, খুলনা জেলায় ১০, কুষ্টিয়ায় ৫, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রামে ২৮৮, কক্সবাজারে ৫, কুমিল্লায় ৫২, রাজশাহী বিভাগের রাজশাহীতে ৬, বগুড়ায় ২, রংপুর বিভাগের রংপুরে ৫, দিনাজপুরে ২ ও সিলেট বিভাগে ১২০টি নমুনা পরীক্ষা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ