Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদীতে অনাহারে থাকা ১০ হাজার শ্রমিককে ফিরিয়ে আনছে ভারত

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আন্তর্জাতিক বাজারে তেলের দাম পতন অব্যাহত থাকায় অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে সউদী আরবে। এতে অনেক শিল্পকারখানা বন্ধ হয়ে যাওয়ায় বেকার হয়ে পড়ছে বিভিন্ন দেশ থেকে যাওয়া হাজার হাজার শ্রমিক।
প্রচুর ভারতীয় শ্রমিক দেশটিতে খাদ্য সংকটে ভুগছে। সউদী আরবে অনাহারে থাকা ১০ হাজার বেকার ভারতীয় শ্রমিককে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে ভারত সরকার। গতকাল সোমবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ভারতের পার্লামেন্টে এ কথা বলেন। এই কার্যক্রম শুরু করতে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভিকে সিং আজ মঙ্গলবার সউদী আরবের উদ্দেশে যাচ্ছেন বলে তিনি জানান। ভারতের লোকসভা এবং বিধান সভার সদস্যরা সউদী প্রবাসীদের বিষয়ে তাদের উদ্বেগ প্রকাশ করেন। তবে সুষমা স্বরাজ এই সময় তাদের আশ্বস্ত করে বলেন, সউদীতে ভারতীয় এম্বাসি পাঁচটি ক্যাম্প খুলেছে। আগামী দশ দিন সেখানে বেকার শ্রমিকদের খাবারের ব্যবস্থা করা হচ্ছে। প্রতি মুহূর্তের আপডেট আমি নিচ্ছি। কোনো শ্রমিকই খাবার না খেয়ে থাকবে না। পার্লামেন্টের মাধ্যমে পুরো দেশবাসীকে আমি এই বিষয়টি আশ্বস্ত করতে চাই, সবাইকে ভারতে ফিরিয়ে আনা হবে। সূত্র : লাইভ মিন্ট, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদীতে অনাহারে থাকা ১০ হাজার শ্রমিককে ফিরিয়ে আনছে ভারত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ