Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পানিবন্দি অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করছে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৬:০১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বন্যায় পানিবন্দি মানুষের সেবায় দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, বন্যায় দুর্গত অসহায় মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। এ মুহুর্তে এসব অসহায়দের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব ও কর্তব্য। আজ মঙ্গলবার এক বিবৃতিতে মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।
পীর সাহেব চরমোনাই বলেন, রাজনীতি জনগণের কল্যাণের জন্য। যে রাজনীতিতে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণ নেই তা কেউ করতে পারে না। প্রচলিত রাজনীতির ধারক বাহকরা নিজেদের আখের গোছাতেই রাজনীতি করছে। ফলে সর্বত্র দুর্নীতি ব্যাপক আকার ধারণ করছে। এমনকি মানুষের অসুস্থ্য হলে চিকিৎসা সেবা নিয়েও চরম দুর্নীতি। তিনি বলেন, স্বাস্থ্যখাতে দুর্নীতি, ঔষধ নিয়ে দুর্নীতি, যা কোনক্রমেই মেনে নেয়া যায় না। পীর সাহেব চরমোনাই বলেন, এসব থেকে মুক্তি পেতে হলে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর ইসলাম প্রতিষ্ঠা ছাড়া জবাবদিহিমূলক সরকার কখনো প্রতিষ্ঠা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চর মোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ