Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কুলছাত্র বিল্লাল হত্যা মামলা শেরপুরে তিন সহোদরসহ চারজনের মৃত্যুদন্ড

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুরের ঝিনাইগাতীর স্কুলছাত্র বিল্লাল হোসেন (১৪) হত্যা মামলার রায়ে তিন সহোদর ভাইসহ চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের রায় ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্তরা হলোÑ ঝিনাইগাতী উপজেলার কোনাগাঁও এলাকার আব্দুস সাত্তারের ছেলে মো: আবু জাফর ওরফে সুরুজ, মো: মনিরুজ্জামান ওরফে হান্নান ওরফে মেন্দা, মো: দুদু মিয়া এবং মো: আল আমিন। সাজাপ্রাপ্তরা সবাই পলাতক রয়েছে। এ মামলার রায়ে অপর ৫ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৩ মে রাতে সাজাপ্রাপ্তরা প্রতিবেশী নূর ইসলামের স্কুলপড়–য়া ছেলে বিল্লাল হোসেনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ৮ মে আরেক প্রতিবেশী রব্বানী মিয়ার বসতবাড়ির উত্তর পাশের স্যানিটারি ল্যাট্রিনের ভেতর থেকে শিশু বিল্লালের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের পিতা ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই বছরের ৩১ আগস্ট ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। বিচার চলাকালে এক আসামির মৃত্যু হলে তার নাম মামলা থেকে বাদ দেয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় ১৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার বিকেলে আদালত পলাতক চারজনকে মৃত্যুদ- ও অপর ৫ জনকে খালাস প্রদান করে রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুলছাত্র বিল্লাল হত্যা মামলা শেরপুরে তিন সহোদরসহ চারজনের মৃত্যুদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ