Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সমন্বিতভাবে কাজ করতে হবে’

করোনা পরবর্তী যুব কর্মসংস্থান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

একশনএইড বাংলাদেপগা কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির বলেছেন, করোনা পরিস্থিতির কারণে আমরা এক নতুন বিশ্ব ব্যবস্থায় প্রবেশ করছি। করোনার জন্য নতুন নতুন চিন্তার অবকাশ হয়েছে, পাশাপাশি নতুন করে কাজও করতে হচ্ছে। দারিদ্র্যসীমার নিচে নতুন করে অনেকেই চলে আসছে। সময় এখন নতুনভাবে ভাবার, করোনা পূর্ববর্তী অসম ও বৈষম্যমূলক চিন্তার অবসান ঘটিয়ে সমন্বিতভাবে একযোগে কাজ করতে হবে। বিভিন্ন পেশাজীবীদের সমান স্বীকৃতি দেবার পাশাপাশি গবেষণায় বেশি বিনিয়োগেরও আহবান জানান তিনি।
একশনএইড বাংলাদেশ ও ডেইলি স্টারের যৌথ উদ্যোগে ‘কোভিড-১৯ পরবর্তী যুব কর্মসংস্থানের চিত্র’ শীষর্ক এক ভার্চুয়্যাল রাউন্ড টেবিল বৈঠকে ফারাহ কবির এ কথা বলেন। ‘ইয়ং পিপল ইগনিটিং ট্রান্সফরমেশন’ নামে একটি মাইক্রোসাইটেরও উন্মোচন করা হয় এই রাউন্ড টেবিল বৈঠকে। মাইক্রোসাইটটি যৌথভাবে উন্মোচন করেন একশন এইড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির এবং ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম।
ডেইলি স্টার এর সম্পাদক মাহফুজ আনাম বলেন, ভবিষ্যতের যুবসমাজের সম্পৃক্ততা বাড়ানোর চিন্তা থেকেই এই মাইক্রোসাইট উন্মোচনের প্রয়াস। আমরা যুবদের নিয়ে অনেক কথা বলি, কিন্তু প্রয়োজনের তুলনায় যুব উন্নয়নে অনেক ঘাটতি রয়েছে।
একশনএইড বাংলাদেশের ডেপুটি ম্যানেজার হাতেম আলী, বাংলাদেশ কারগরি শিক্ষা বোর্ডের (বিটিইবি) স্পেশালিস্ট ড মুহাম্মদ শাহ আলম মজুমদার, ডি ইঞ্জিনিয়ার ক্লাব এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সৌমেন কানুনগো, একশনএইড বাংলাদেশের ম্যানেজার নাজমুল আহসান, আওয়াজ ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক নাজমা আক্তার, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন এর সভাপতি কামরান টি রহমান, ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক তাহসিনা আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর যুগ্ম সচিব এমএস নাসরিন জাহান, একসেস টু ইনফরমেশনম (এটুআই) এর পলিসি এডভাইসর আনির চৌধুরী, বাংলাদেশ বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিআইটিএসি) এর ডিরেক্টর জেনারেল ড. এমডি মফিজুর রহমান এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর কান্ট্রি ডিরেক্টর টওমো পটিয়েনেন বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ