Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঘের আবহাওয়ায় বসন্তের আমেজ

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘বাঘ কাঁপানো’ মাঘ মাস শেষ না হতেই আবহাওয়ায় এখন পুরোদমে বিরাজ করছে বসন্তকালীন আমেজ। দেশের কোথাও গত ক’দিন ধরে নেই শৈত্যপ্রবাহ। গতকাল (বুধবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল খেপুপাড়ায় ৩০.৪ ডিগ্রি সে.। এ সময় ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ও ১৭.৬ ডিগ্রি সে., চট্টগ্রামে ২৬.৭ ও ১৬.২ ডিগ্রি সে., যা মৌসুমের বর্তমান সময়ের স্বাভাবিক অবস্থার চেয়ে যথেষ্ট বেশি।
আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া সারাদেশে প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা দেশের উত্তরাংশে সামান্য হ্রাস পেতে পারে এবং সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টা পর আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাঘের আবহাওয়ায় বসন্তের আমেজ

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ