Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

মানবপাচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

লিবিয়ায় সংঘটিত বর্বরোচিত হত্যাকান্ড ও মানবপাচারে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ। গতকাল পুলিশ হেডকোয়ার্টার্সে এক সভায় এ তথ্য জানানো হয়। এর আগে আইজিপির নির্দেশে লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যা ও আহত ১১ বাংলাদেশী নাগরিককে পাচারে জড়িতদের বিরুদ্ধে দেশে ২৬টি মামলা দায়ের করা হয়। ওই মামলাগুলোর পরিপ্রেক্ষিতে এখন পর্যন্ত মোট ৭১ জন আসামিকে গ্রেফতার করা হয়। সর্বশেষ গতকাল ওইসব মামলার অগ্রগতি জানতে পুলিশ হেডকোয়ার্টার্সে এক সভায় আয়োজন করা হয়। ওই সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী।
সভায় তিনি বলেন, আইজিপি মহোদয় সর্বোচ্চ গুরুত্বের সাথে এ মামলাসূহ তদন্তের নির্দেশ দিয়েছেন। এসব মামলায় জড়িত অপরাধীদের কোনো ধরনের ছাড় দেয়া যাবে না। তিনি দেশে মানবপাচারের মত ঘৃণ্য অপরাধ বন্ধের জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান। বিদেশে পলাতক আসামিদের গ্রেফতারের জন্য প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা গ্রহণেরও নির্দেশনা প্রদান করেন তিনি।
সভায় মামলাসমূহের তদন্তকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশের এআইজি মো. সোহেল রানা জানান, মানবপাচারে জড়িতদের বিরুদ্ধে দেশে ২৬টি মামলার মধ্যে সিআইডি ১৫টি, ডিএমপি ৬টি, এবং মাদারীপুর জেলা পুলিশ ৫টি মামলা তদন্ত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্বরোচিত-হত্যাকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ