Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্ত এলাকায় কোন জঙ্গি গোষ্ঠীকে থাকতে দেয়া হবে না -বিজিবি ডিজি

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। সেনাবাহিনী ও বিজিবি আলাদাভাবে সীমান্ত এলাকায় অপারেশন চালাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় দেশি-বিদেশি কোনো জঙ্গি ও সন্ত্রাসীগোষ্ঠীকে অবস্থান করতে দেওয়া হবে না।
গতকাল রবিবার পিলখানায় বিজিবি সদর দপ্তরে জাতীয় বৃক্ষরোপণ ও মৎস্য পোনা অবমুক্তকরণ কর্মসূচি ২০১৬’ উপলক্ষে অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। মেজর জেনারেল আজিজ বলেন, বাংলাদেশ সীমান্ত এলাকায় নিরাপত্তা ও নজরদারি বাড়ানো হয়েছে। বিওপি স্থাপন করে অরক্ষিত এলাকায় টহল ও সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। কক্সবাজারের মতো গহীন অরণ্যে যাতে করে কোনো জঙ্গি কিংবা সন্ত্রাসীগোষ্ঠী আশ্রয় নিতে না পারে।
গত শনিবার দুপুরে কক্সবাজারের টেকনাফ শামলাপুর থেকে এক সউদী নাগরিক ও রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) নেতা ও কক্সবাজার লিংক রোডের ইমাম মুসলিম (রা.) ইসলামী সেন্টারের পরিচালক হাফেজ ছালাহুল ইসলামসহ চারজনকে আটক করেছে বিজিবি। এ ব্যাপারে জানতে চাওয়া হলে বিজিবি প্রধান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। অভিযোগ রয়েছে তারা রোহিঙ্গা শরণার্থীদের বিভিন্নভাবে উস্কানি দিচ্ছেন। বাংলাদেশ সরকার ও স্থানীয় প্রশাসনের পূর্বানুমতি ছাড়া তারা সেখানে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ত্রাণ বিতরণ করছিলেন।
তিনি বলেন, আমরা শক্তভাবে বলতে চাই, আরএসও এবং বিদেশি কোনো অপশক্তিকে বাংলাদেশের মাটিতে অবস্থান করতে দেয়া হবে না। তাদের কোনো ধরনের কার্যক্রম বাংলাদেশের মাটিতে সংঘটিত হতে দেওয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত এলাকায় কোন জঙ্গি গোষ্ঠীকে থাকতে দেয়া হবে না -বিজিবি ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ