Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি চাকুরে মারা গেলে পরিবার পাবে ৮ লাখ টাকা

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসামরিক প্রশাসনের কোনো সরকারি চাকরিজীবী চাকরিরত অবস্থায় মারা গেলে তার পরিবারের সদস্যদের জন্য আর্থিক অনুদান পাঁচ লাখ থেকে বাড়িয়ে আট লাখ টাকা করা হয়েছে। এছাড়া চাকরিতে থাকাকলে গুরুতর আহত হয়ে কেউ স্থায়ীভাবে অক্ষম হলে তার পরিবারের সদস্যরা চার লাখ টাকা সহায়তা পাবেন, যা আগে দুই লাখ টাকা ছিল।আর্থিক সহায়তা ও অনুদানের পরিমাণ বাড়িয়ে সরকার ২৯ জুলাই গেজেট প্রকাশ করেছে, যা গত ১ জুলাই থেকেই কার্যকর ধরা হবে।
গেজেট অনুযায়ী, এখন থেকে চাকরিরত অবস্থায় কোনো সরকারি কর্মচারী মারা গেলে তার দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকার পরবর্তে ৩০ হাজার টাকা দেবে সরকার। ২০১৩ সালের ২০ জুন থেকে বেসামরিক প্রশাসনের কোনো সরকারি কর্মচারী চাকরিরত অবস্থায় মারা গেলে পরিবারকে পাঁচ লাখ টাকা, স্থায়ীভাবে অক্ষম হলে দুই লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছিল। মৃত্যু ও গুরুতর আহতদের ক্ষেত্রে সরকারি অনুদান ও সহায়তার অর্থ জনপ্রশাসন মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ বাজেট থেকে নির্বাহ করা হবে।আর দাফনের জন্য অনুদানের টাকা বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের তহবিল থেকে দেওয়া হবে বলে গেজেটে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি চাকুরে মারা গেলে পরিবার পাবে ৮ লাখ টাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ