Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুলশানে জঙ্গি হামলা আরো চার সাক্ষীর জবানবন্দী

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার মামলায় আরো চার প্রত্যক্ষদর্শী সাক্ষী আদালতে জবানবন্দী দিয়েছেন। গতকাল ঢাকার পৃথক চার হাকিম আদালতে সাক্ষীরা এ জবানবন্দী দেন।
এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির সাক্ষীদের জবানবন্দী রেকর্ড করার আবেদন করেন আদালতের কাছে। পরে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের কাছে জবানবন্দী দেন হলি আর্টিসান রেস্তোরাঁর ক্যাশিয়ার আল-আমিন চৌধুরী সিজান, হাকিম সাব্বির ইয়াসির আহসানের কাছে জবানবন্দী দেন ওই রেস্তোরাঁর স্টাফ মিরাজ হোসেন, হাকিম মারুফ হোসেনের কাছে জবানবন্দী দেন ওই রেস্তোরাঁর আরেক স্টাফ রাসেল মাসুদ এবং হাকিম সত্য ব্রত শিকদারের কাছে জবানবন্দী দেন মেট্রোরেল প্রকল্পের ড্রাইভার বাসেদ সরদার। জবানবন্দী শেষে সাক্ষীরা গতকাল বিকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এলাকা ত্যাগ করেন। এর আগে ভারতীয় নাগরিক সত্য প্রকাশ ও হলি আর্টিসান রেস্তোরাঁর বাবুর্চি শাহীন আদালতে জবানবন্দী দিয়েছেন।
এর আগে গত ১ জুলাই রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিসান রেস্তোরাঁয় ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়ে দেশী-বিদেশী অন্তত ৩৩ জনকে জিম্মি করে একদল অস্ত্রধারী। পরদিন সকালে কমান্ডো অভিযানে নিরাপত্তা বাহিনী ওই ক্যাফের নিয়ন্ত্রণ নেয়। পরে সেখান থেকে ১৭ বিদেশীসহ ২০ জনের লাশ উদ্ধার করা হয়। অভিযানে নিহত হন পাঁচ হামলাকারী। এর আগে রাতে পরিস্থিতি সামাল দিতে গিয়ে জঙ্গিদের ছোড়া বোমায় পুলিশের দুই কর্মকর্তা নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশানে জঙ্গি হামলা আরো চার সাক্ষীর জবানবন্দী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ