Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে পৃথক স্থানে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ নিহত ৪

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের সান ডিয়াগোতে বন্দুকধারীর গুলিতে এক পুলিশ সদস্য এবং সিয়াটলে তিন ব্যক্তি নিহত হয়েছেন। দু’টি পৃথক ঘটনায় বন্দুকধারীর গুলিতে আরও এক পুলিশ সদস্যসহ তিন জন আহত হয়েছেন। পুলিশ সন্দেহভাজন এক বন্দুকধারীকে হাজতে নিয়েছে।
সিয়াটলের মুকিলটো শহরের পুলিশ জানায়, গতকাল ভোরে গুলির ঘটনা ঘটে। এতে তিন জন নিহত ও অপর একজন আহত হয়েছেন। আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, সন্দেহভাজন গুলিবর্ষণকারীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। কর্মকর্তারা জানান, চেন্নাউল্ট এলাকার একটি বাড়িতে ১৫-২০ মানুষ জড়ো হয়েছিলেন। এ সময় সেখানে বন্দুকধারী গুলি চালায়। পুলিশ তাৎক্ষণিকভাবে হামলা ও হামলাকারীর বিস্তারিত তথ্য জানায়নি। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে প্রায়ই বন্দুকধারীর গুলিতে হতাহতের ঘটনা ঘটে। সান ডিয়েগোতে গোলাগুলি : পুলিশ নিহত : এর আগে যুক্তরাষ্ট্রের সান ডিয়েগোর একটি ট্রাফিক স্টপে বন্দুক হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও অপর একজন আহত হয়। গত শুক্রবার পুলিশ একথা জানায়।
সান ডিয়েগো পুলিশ প্রধান শেলী জিম্মারম্যান এক সংবাদ সম্মেলনে বলেন, এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজন হিস্পানিককে পরে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে তাকে শনাক্ত করা সম্ভব হয়নি। তবে পুলিশ প্রধান বলেন, তার কাঁধে গুলি লাগায় গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে বলে তিনি জানান।
এই নারী কর্মকর্তা আরো বলেন, বৃহস্পতিবার রাতে ওই দুই পুলিশ কর্মকর্তা রেডিওতে জানান যে, তারা একটি গাড়িকে আটক করেছেন। এরপর তারা জরুরি জরুরি ভিত্তিতে আরো পুলিশ ডেকে পাঠান। শেলী বলেন, জরুরি কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে ওই দুই পলিশ কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় পান। তাদের মধ্যে জনাথন ডিগুজম্যান (৪৩) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
পুলিশ বিভাগ টুইটারে জানিয়েছে, গতকাল সকালে তার আহত সহকর্মী ওয়েড ইরউইনের অস্ত্রোপচার হয়েছে। তিনি বেঁচে যাবেন বলে আশা করা হচ্ছে।
সান ডিয়েগো ইউনিয়ন ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকা সাউথস্ক্রেস্টে স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১টায় গোলাগুলির ঘটনাটি ঘটে। সূত্র : এএফপি ও এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রে পৃথক স্থানে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ নিহত ৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ