Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাস্টমসে ২৫৬ গাড়ি নিলামে, সবার জন্য উন্মুক্ত

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : খুলনার মংলা কাস্টম হাউসে ২৫৬টি রিকন্ডিশনড গাড়ি নিলামে বিক্রির বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। চাইলে যে কেউ নিলামে অংশ নিয়ে এক বা একাধিক গাড়ি কিনতে পারবে। নিলামে অংশ নিতে ট্রেড লাইসেন্স, আইআরসি, ইআরসি, ভ্যাট সনদ বা অন্য কোনো কাগজপত্রের দরকার নেই। কেবল আয়কর সনদ থাকলেই যে কেউ আবেদন করতে পারবেন। এনবিআরের একটি ঊর্ধ্বতন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
কাস্টমস সূত্রে জানা যায়, ২৫ মে খুলনার মংলা কাস্টম হাউস থেকে নিলামযোগ্য গাড়ি ও অন্যান্য মালামালের তালিকা দিয়ে নিলামে অংশগ্রহণের জন্য আবেদন আহ্বান করা হয়েছে। যেখানে বিভিন্ন মডেলের রিকন্ডিশন গাড়ির মডেল নম্বর দেওয়া হয়েছে। এ বিষয়ে কাস্টমসের এক কর্মকর্তা জানিয়েছেন, শিডিউল জমার নির্ধারিত দিনে বিড বা দরপ্রস্তাব জমা দিতে হবে। দিনক্ষণ শিডিউল কেনার সময় নিলামকারীর কাছ থেকে জানতে পারবেন। যদি আপনি পছন্দের লটটির সর্বোচ্চ দরদাতা হন এবং আপনার দেওয়া দর প্রথম নিলামে এই গাড়িটির সংরক্ষিত মূল্যের (ডিউটি পেইড ভ্যালু) ৬০ শতাংশ হলে, দ্বিতীয় নিলামের দর প্রথম নিলাম থেকে বেশি হলে, তৃতীয় নিলামে যা-ই দর উঠুক না কেন ওই মূল্যে বিক্রি করে দেওয়া হবে। নিলাম সংক্রান্ত আর কোনো জিজ্ঞাসা থাকলে সংশ্লিষ্ট কাস্টম হাউস/স্টেশনের নিলাম সংশ্লিষ্ট সহকারী কমিশনারের কাছে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাস্টমসে ২৫৬ গাড়ি নিলামে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ