Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসিডোনিয়ায় ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি উদ্ধার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১১:৪০ এএম

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ উত্তর মেসিডোনিয়ায় ২১১ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। উদ্ধারকৃতদের মধ্যে ১৪৪ বাংলাদেশি রয়েছেন।

দেশটির গ্রিস সীমান্ত থেকে তাদের উদ্ধার করা হয়েছে বলে মঙ্গলবার (৭ জুলাই) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে।
উদ্ধার ২১১ জনের মধ্যে ৬৩ জনের বয়সই কম।

দেশটির পুলিশ জানায়, নিয়মিত টহল চলাকালে একটি ট্রাক থেকে এসব অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করা হয়েছে। এদের ১৪৪ জন বাংলাদেশি এবং ৬৭ জন পাকিস্তানি নাগরিক বলে দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

পুলিশের বিবৃতির বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির গেভজেলিজা শহরের কাছে সোমবার রাতে একটি ট্রাককে থামায় সীমান্তে টহলরত নিরাপত্তাবাহিনী। এরপরই ওই ট্রাকের ভেতর থেকে দুই শতাধিক অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়। এ সময় ট্রাকটির চালককে গ্রেপ্তার করা হয়। তিনি মেসিডোনিয়ার নাগরিক।

গ্রেপ্তারের পর অভিবাসীদের একটি আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। একটি মানবপাচার চক্র এসব অভিবাসন প্রত্যাশীদের পাচার করছিল বলে মনে করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ