Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে মামা

দেড় বছর আগে নিখোঁজ হয় সাতক্ষীরার মতিয়ার

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : ঢাকার কল্যাণপুরে পুলিশের গুলিতে নিহত সাতক্ষীরার মতিয়ার দীর্ঘ দেড় বছরের বেশী সময় যাবৎ নিখোঁজ ছিলো। হতদরিদ্র পরিবারের কেউ বিষয়টি পুলিশকে জানাতে হবে বা ডায়েরি করতে হবে বলে প্রয়োজন মনে করেনি। মতিয়ারের বিষয়ে বিশদ খোঁজ-খবর নেয়ার জন্য ও জিজ্ঞাসাবাদের জন্য মামা গফফার রহমান (৪৫) কে পাটকেলঘাটা থানা পুলিশ হেফাজতে নিয়েছে। মতিয়ার সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামের নাসিরউদ্দীন সরদারের ছেলে। সে তার পিতার প্রথম স্ত্রী খায়রুন্নেসার একমাত্র সন্তান।
এলাকার মানুষের ও পুলিশের জানা মতে, মতিয়ারের বাবা নাসিরউদ্দিন কমপক্ষে পাঁচটি বিয়ে করেছে। নাসিরের নির্যাতনের মাত্র তিন বছর বয়সের ছেলেকে নিয়ে বাবার বাড়ি তালা উপজেলার কাটাখালিতে চলে আসে মতিয়ারের মা। মতিয়ারের বয়স যখন ১১/১২ বছর, তখন তার মা জীবিকার সন্ধানে ঢাকার একটি গার্মেন্টসে চাকরি নেন। মায়ের সাথে ঢাকায় থাকাকালে বাড়ির সাথে তেমন একটা যোগাযোগ ছিলনা তাদের। বছর চার আগে মা চাকরি ছেড়ে বাড়ি চলে এলেও মতিয়ার বাড়ি ফিরে আসেনি। বছর দুয়েক আগে সে একবার বাড়িতে এসেছিল। মাত্র দু’দিন থেকেই সে আবার ঢাকায় চলে যায়। মতিয়ার অত্যন্ত গরীব পরিবারের সন্তান।
এদিকে, তার দাদার বাড়ির সকলে মতিয়ারের লাশ দাফনের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন, মতিয়ারের চাচী মাহফুজা খাতুন। চাচা মুইরুদ্দিনের স্ত্রী মাহফুজা খাতুন জানান, মতিয়ার বরাবরই কেমন হতাশাগ্রস্ত ছিলো। মতিয়ার বড় হয় মামাদের বাড়িতেই। মামারা আওয়ামী লীগের সমর্থক। দাদার বাড়ির লোকজন বিএনপি সমর্থক বিষয়টি জানিয়েছেন সাতক্ষীরা পুলিশ সুপার আলতাফ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে মামা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ