Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা-তারেককে সাজা দিয়ে নিস্তার পাবেন না : গয়েশ্বর

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ প্রধানমন্ত্রীর দিকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়া, তারেক রহমান ও আমাদের মতো কিছু লোককে সাজা দিয়ে আপনি নিস্তার পাবেন না। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে বৃহস্পতিবার দুপুরে তিনি এসব কথা বলেন। অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়। রাজা কংস বধের প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র বলেন, দেবকীর ঘরে অষ্টম সন্তান ধীরে ধীরে বড় হয়ে কংসকে বধ করে। দ্বৈববাণী পেয়ে বোনকে কারাগারে রেখে নিস্তার পায়নি সে। বোনের গর্ভের অষ্টম সন্তান শ্রীকৃষ্ণের হাতেই বধ হতে হয় কংসকে। তাই   তো বলা হয়, তোমাকে বধিবে যে গোকুলকে বাড়িছে সে। তাকে আমিও চিনি না আপনিও চেনেন না, সেই কারণে বলছি গণতন্ত্রের পথে শক্র চেনা যায় না।
তিনি বলেন, গণতন্ত্রের পথে শক্রকে ঘায়েল করা যায়, মোকাবিলা করা যায়। আসা করব এই নোংরা মরণ খেলা বাদ দিয়ে গণতন্ত্রের পথে আসুন দেশটাকে বাঁচতে দেন, নিজেও বাঁচেন। আমাদেরকেও বাঁচতে দেন। সরকারকে বলব, যাই কিছু করেন সেটা স্বচ্ছ, সত্য জনগণ বিশ্বাস করে সেভাবেই করেন। কারণ ভবিষ্যতে যখন ক্ষমতায় থাকবেন না। তখন না আবার কোনো ৩০২ ধারার মামলার আসামি হতে হয়। এই বিষয়টি বিবেচনা করে কাজ করেন। ক্ষমতাসীনরা জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় তারা সব সময় আতংকের মধ্যে থাকেন। কিন্তু তারপরও তারা ক্ষমতায় থাকতে চায়। সেই জন্য ৫ জানুয়ারি নির্বাচনের মতো আরেকটি নির্বাচন করতে চায়। তিনি বলেন, সরকার এ লক্ষ্যে যত বাধা আছে সব বাধা একের পর এক সরিয়ে ফেলতে চায়। সুতরাং কত নেতার যে সাজা হবে এই মুহূর্তে তা বলা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা-তারেককে সাজা দিয়ে নিস্তার পাবেন না : গয়েশ্বর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ