Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে মা-ছেলেসহ ৭ জন নিখোঁজ

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চরচনপাড়া, মুইরাব, ত্রিশকাহিনা, কেন্দুয়াপাড়া এলাকা থেকে মা- ছেলেসহ চারজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নিখোঁজদের সন্ধান না পেয়ে পরিবারের লোকজন রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।
চরচনপাড়া এলাকার ব্যবসায়ী ইব্রাহীম মিয়া জানান, গত ৭ বছর আগে চরচনপাড়া এলাকার দ্বীন ইসলামের মেয়ে সুলতানা আক্তারের সঙ্গে ইব্রাহীম মিয়ার বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে ৬ বছরের আর রাফি নামে এক সন্তানের জন্ম হয়। বেশ কয়েক দিন ধরেই পারিবারিক বিষয়াদি নিয়ে ইব্রাহীমের সঙ্গে সুলাতানা আক্তারের ঝগড়া-বিবাদ চলে আসছিল। গত ১১ জুলাই সকাল থেকে স্ত্রী সুলতানা আক্তার, ছেলে আর রাফি নিখোঁজ হন। আত্মীয়স্বজনসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাদের পাওয়া যায়নি। পরে তিনি বাদি হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
মুইরাবো এলাকার গৃহিণী সাগরিকা জানান, তার ছেলে ফায়িম (১৩) গত ২১ এপ্রিল সকালে পরিবারের কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর আর বাড়ি ফেরেনি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরে তারা রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।
ত্রিশকাহিনা এলাকার হিরণ খন্দকার জানান, তার ছেলে মাহফুজ খন্দকার (১৪) গত ২৪ জুলাই বিকেলে পরিবারের কাছে খেলার কথা বলে আর বাড়ি ফেরেনি। বহু জায়গায় খোঁজাখুঁজি করে ছেলেকে না পেয়ে তিনি বাদি হয়ে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।
কেন্দুয়াপাড়া এলাকার গৃহিণী সালেহা বেগম জানান, গত প্রায় ৯ মাস আগে তার ছেলে আশ্রাফুল ইসলাম নিজ বাড়ি থেকে বের হয়ে আজো নিরুদ্দেশ রয়েছে। পারিবারিক বিষয়াদি নিয়ে ঝগড়াকে কেন্দ্র করে সে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি। ছেলে আশ্রাফুল ইসলাম দুবাই থেকে দেশে ফিরে এসে ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করত। নিখোঁজের পর এ বছরের ১৭ জানুয়ারি আশ্রাফুল ইসলামের বাবা দ্বীন ইসলাম বাদি হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এছাড়া বাবা-মা আইনের সহায়তা চেয়ে থানা ও র‌্যাব-১১ তে একাধিক অভিযোগও করেছেন।
পিতলগঞ্জ এলাকার শাহ আলী জানান, তার ভাই হোসেন আলী পিতলগঞ্জ এলাকায় মামা বাচ্চু মিয়ার বাড়িতে বসবাস করত। এছাড়া হোসেন আলী একজন পিকআপ চালক। গত প্রায় এক বছর আগে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় পিকআপ গ্যারেজ করতে গিয়ে নিখোঁজ হন। বিভিন্ন স্থানে ভাইকে খোঁজাখুঁজি করে না পেয়ে ২০১৫ সালের ১৯ আগস্ট রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এখনও ভাই হোসেন আলীর অপেক্ষায় রয়েছেন পরিবারের সদস্যরা।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, নিখোঁজদের ব্যাপারে বিভিন্ন থানায় অবহিত করা হয়েছে। এছাড়া নিখোঁজদের পরিবারের সদস্যদের পাশাপাশি আমরাও তাদের সন্ধানের চেষ্টা চালাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে মা-ছেলেসহ ৭ জন নিখোঁজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ