Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ নিয়ে রাজনৈতিক খেলা বন্ধ করে জাতীয় ঐক্য গড়ে তুলুন -হেফাজতে ইসলাম

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা-চট্টগ্রামে বিক্ষোভ-সমাবেশ কাল
চট্টগ্রাম ব্যুরো : গুম, খুন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও সরকার কর্তৃক খুতবা নিয়ন্ত্রণ করার প্রতিবাদে হেফাজতে ইসলাম ঘোষিত বিক্ষোভ-সমাবেশ আগামীকাল (শুক্রবার) নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ উত্তর গেইট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। প্রধান অতিথি থাকবেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। বিক্ষোভ-মিছিল ও সমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর হেফাজতের অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহীর সভাপতিত্বে এক প্রস্তুতি সভা গতকাল (বুধবার) অনুষ্ঠিত হয়।
এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, উত্তর জেলার সেক্রেটারী মাওলানা মীর ইদ্রিছ, মহানগর হেফাজত নেতা মাওলানা জয়নাল আবদীন কুতুবী, মাওলানা আবু তাহের ওসমানী, মাওলানা আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা মুহাম্মদ ইউনুচ, মাওলানা জুনায়েদ জওহর, মাওলানা ইকবাল খলিল, মাওলানা জাকারিয়া, মাওলানা ওসমান কাশেমী, মাওলানা মাহামুদুল হাসান, মাওলানা রায়হান প্রমুখ।
প্রস্তুতি সভায় বক্তারা বলেন, বর্তমান বাংলাদেশে এক শ্রেণীর নাস্তিক্যবাদী অপশক্তি তাদের এজেন্টদের দিয়ে ইসলামের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী ও জঙ্গি হামলা করে দেশী-বিদেশী, সাধারণ নিরীহ মানুষ হত্যা করে যাচ্ছে। দেশের সাধারণ মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করে তুলছে। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে পুঁজি করে রাজনীতি করছে। ওই অযুহাতে ইসলামী নেতৃবৃন্দ ও খতিবদের কণ্ঠরোধের জন্য খুতবা নিয়ন্ত্রণের চেষ্টা হচ্ছে। পর্দার আড়াল থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে টিকিয়ে রাখার চেষ্টা হচ্ছে। ইসলাম নিয়ে মিথ্যা ভিত্তিহীন অপপ্রচার চালাচ্ছে।
এ অবস্থায় দেশের আলেম সমাজ বসে থাকতে পারে না। তাই আগামী ২৯ তারিখ চট্টগ্রাম ও ঢাকায় দেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম হেফাজত ইসলাম বাংলাদেশের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আমদ শফির আহ্বানে বিক্ষোভ-সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। বক্তারা দেশের তৌহিদী জনতার প্রতি আন্দরকিল্লা শাহী জামে মসজিদ উত্তর গেইট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সফল করে ঈমানী দায়িত্ব পালন করার আহ্বান জানান।
প্রস্তুতি সভায় বক্তারা আরও বলেন, হেফাজত ইসলাম ও দেশের উলামায়ে-কেরাম নাস্তিক বিরোধী আন্দোলনের পাশাপাশি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমরণ লড়াই করে যাচ্ছে। তাদের স্ব-মুলে উৎখাত করার জন্য সামাজিকভাবে জনসচেতনা বৃদ্ধি করে যাচ্ছে। এমন অবস্থায় প্রশাসনের কিছু অতিউৎসাহী অফিসার দেশের বিভিন্ন স্থান থেকে মসজিদের ইমাম, খতিব, ইসলামী নেতৃবৃন্দ ও সাধারণ মুসল্লিদের ধরে নিয়ে যাচ্ছে। আবার অনেকের নামও প্রকাশ করছে না, গুম করে ফেলা হচ্ছে। এভাবে নিরীহ আলেম-ওলামা ও সাধারণ মুসল্লিদেরকে হয়রানি করলে জঙ্গিবাদ বন্ধ হবে না বরং দেশের পরিস্থিতি আরো ঘোলাঠে হবে। যা দেশ ও দেশের মানুষের জন্য কখনো কাম্য নয়। সরকার যদি মনে প্রানে জঙ্গিবাদ বন্ধ করতে চায় তাহলে সব রাজনৈতিক দল ও দেশের উলামায়ে কেরামের সাথে সমন্বয় করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। বক্তরা দেশের সকল রাজনৈতিক দলের প্রতি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ে রাজনৈতিক খেলা বন্ধ করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ নিয়ে রাজনৈতিক খেলা বন্ধ করে জাতীয় ঐক্য গড়ে তুলুন -হেফাজতে ইসলাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ