Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাহারা খাতুনের অবস্থা আগের চেয়ে ভালো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের শারীরিক অবস্থা আগের চেয়ে একটু ভালো। তবে তাকে আরও উন্নত চিকিৎসা দিতে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছেন চিকিৎসকরা।

গতকাল তার ভাগ্নে মুজিবর রহমান জানিয়েছেন, উনার (সাহারা খাতুনের) অবস্থা সংকটাপন্ন হওয়ায় আইসিইউতে নেওয়া হয়েছিল। ওষুধ দিয়ে তার প্রেশার স্বাভাবিক রাখা হতো। তাকে বাইপ্যাপ ভেন্টিলেটর দেওয়া হয়েছিল। এখন আল্লাহর রহমতে কোনো ওষুধ ছাড়াই তার প্রেশার স্বাভাবিক আছে। এছাড়াও, বাইপ্যাপ ভেন্টিলেটর খুলে চিকন পাইপ দিয়ে অক্সিজেন দেওয়া হচ্ছে।

মুজিবর রহমান বলেন, চিকিৎসকরা বলেছেন, আমরা তো সর্বাত্মক চেষ্টা করছি। আমরা তখন বলেছিলাম, কিন্তু, রোগী তো ভালো হচ্ছে না। আমরা তাকে যে অবস্থায় এনেছিলাম তার চেয়ে এখন অবস্থা অনেক ক্রিটিক্যাল। দিনে দিনে রোগীর অবস্থা আরও খারাপ হয়ে যাচ্ছে। তখন তারা (চিকিৎসকরা) বলেন, আমরা সব রোগীর জন্যেই সর্বাত্মক চেষ্টা করি। তবে আপনারা তাকে আরও উন্নত চিকিৎসা দিতে চাইলে দেশের বাইরে নিয়ে যেতে পারেন।

এদিকে ৭২ ঘণ্টার অবজারবেশনের শেষ দিন আজ। আজ সর্বশেষ আপডেট জানা যাবে সাহারা খাতুনের। ৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বিভিন্ন জটিলতা নিয়ে গত ২ জুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এরপর পরিস্থিতির অবনতি হলে শুক্রবার সকালে তাকে আইসিইউয়ে নেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন তৃতীয় মেয়াদ জাতীয় সংসদে ঢাকা-১৮ আসনের প্রতিনিধিত্ব করছেন। ২০০৮ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বও তিনি পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহারা-খাতুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ