Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্র্যাক ব্যাংকের প্রান্তিক মুনাফা বেড়েছে ৭৯%

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্র্যাক ব্যাংক লিমিটেডের অনিরীক্ষিত মুনাফা আগের বছরের একই সময়ের তুলনায় ৭৯ দশমিক শূন্য ৭ শতাংশ বেড়েছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, এপ্রিল-জুন (দ্বিতীয়) প্রান্তিকে ব্র্যাক ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৪ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৮৬ পয়সা। এর আগের প্রথম (জানুয়ারি-মার্চ) প্রান্তিকে ৯৮ পয়সা ইপিএস দেখায় ব্যাংকটি, যা আগের বছর একই সময়ে ছিল ৫৮ পয়সা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে ইপিএস দাঁড়িয়েছে ২ টাকা ৫২ পয়সা, এক বছর আগে যা ছিল ১ টাকা ৪৪ পয়সা। ৩০ জুন ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩১ টাকা ৩৯ পয়সা। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ব্র্যাক ব্যাংক। ২০১৫ সালে তাদের ইপিএস হয় ৩ টাকা ২৮ পয়সা, আগের বছর যা ছিল ৩ টাকা ৮ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়ায় ২৮ টাকা ৪৭ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্র্যাক ব্যাংকের প্রান্তিক মুনাফা বেড়েছে ৭৯%
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ