Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নওগাঁ সীমান্তে বাংলাদেশিকে খুন করল বিএসএফ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০৩ এএম

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ছুঁড়ে মারা ককটেল বিস্ফোরণে সাপাহার সীমান্তে আব্দুল বারী ওরফে সাহু (৪৫) নামে আরও এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছে। এর আগে গত সোমবার ভোরে জেলার পোরশা উপজেলার নিতপুর সীমান্তে বিএসএফের গুলিতে শ্রী সুভাষ রায় ওরফে নির্মল নামে এক রাখালের মৃত্যু হয়। নিহত আব্দুল বারী ওরফে সাহু উপজেলার দক্ষিণ পাতাড়ী গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। স্থানীয়রা জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে কয়েকজন গরু কিনতে ভারতের অভ্যন্তরে যায়। গরু কিনে তারা আদাতলা বিজিবি ক্যাম্পের অধীনে ২৪২ মেইন পিলারের ১৩ আর এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের ১৫৯ বিএসএফ খুঁটাদহ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। একটি ককটেল আব্দুল বারীর শরীরের পিছনে আঘাত করে বিষ্ফোরিত হলে তিনি মারাত্মক আহত হন।

আহত অবস্থায় হামাগুড়ি দিয়ে সীমান্ত পেরিয়ে নোম্যান্স ল্যান্ডের পুনর্ভবা নদীতে এসে পড়েন। অন্যরা পালিয়ে এসে স্বজনদের খবর দিলে সকালে তাকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আদাতলা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল হান্নান জানান, নিহত ব্যক্তি বিজিবির তালিকাভুক্ত চি‎িহ্নত চোরাকারবারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ