Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কূটনৈতিক পাড়াকে ঘিরে বেষ্টনী চায় পুলিশ

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বারিধারা ও গুলশানের কূটনৈতিক এলাকা ঘিরে বেষ্টনী নির্মাণের প্রস্তাব দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর দেয়া এক চিঠিতে তারা জানিয়েছে, ইটের দেয়াল বা ধাতব বেড়া ছাড়া কূটনীতিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে।
গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার পর কূটনৈতিক এলাকায় তৎপরতা বাড়িয়েছে পুলিশ। বসিয়েছে বেশ কিছু চেকপোস্ট। বাড়িয়েছে পুলিশ টহল ও সাদা পোশাকের নজরদারি।
কিন্তু কূটনৈতিক জোনে বিভিন্ন ব্যাংক, বীমা, শিক্ষা প্রতিষ্ঠান ও হোটেল-রেস্তোরাঁসহ বিভিন্ন ধরনের বাণিজ্যিক স্থাপনা থাকায় প্রতিদিনই অসংখ্য মানুষের আসা-যাওয়া আছে। তাই অনেক মানুষের ভিড়ে পুলিশ চেকপোস্ট ফাঁকি দিয়ে জঙ্গিদের ঢুকে পড়ার সুযোগ আছে। এমন পরিস্থিতিতে নিরাপত্তা নিশ্চিতে বেষ্টনী নির্মাণের বিকল্প নেই।
তাই গুলশান-২ এর ক্রসিং থেকে ইউনাইটেড হাসপাতাল এবং আমেরিকান দূতাবাস থেকে ভারতীয় হাই কমিশন পর্যন্ত এলাকায় বেষ্টনী নির্মাণের প্রস্তাব দেয়া হয়েছে। এই প্রস্তাবের আওতায় ইউনাইটেড হাসপাতালের পেছনে গুলশান-কালাচাঁনপুর সংযোগ সড়ক, গুলশান-বনানী সংযোগ সড়ক ক্রসিং এবং ৫০, ৫১, ৫৩, ৯১ ও ৯২ নম্বর রোড বন্ধ করে দেয়ার সুপারিশ করা হয়েছে। বিকল্প থাকায় এসব রাস্তা বন্ধ হলে গুলশানবাসীর বড় ধরনের কোনো সমস্যা হবে না বলে মনে করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কূটনৈতিক পাড়াকে ঘিরে বেষ্টনী চায় পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ