Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশ ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা পেয়েছে -শেখ হাসিনা

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহতরা সন্ত্রাসী কর্মকা- ঘটাতে ‘তৈরি হয়েছিল’ বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা নিহত হওয়ায় দেশ ‘ভয়াবহ পরিস্থিতি’ থেকে রক্ষা পেয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে নিজের কার্যালয়ে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এর আগে গত সোমবার রাত সাড়ে ১২টা থেকে পুলিশ ও র‌্যাব ঢাকার কল্যাণপুরের এক বাড়িতে জঙ্গিবিরোধী অভিযানে গিয়ে হামলার মুখে পড়ে। সারারাত উত্তেজেনার পর ভোরে সোয়াট সদস্যরা এক ঘণ্টার অভিযানে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়; ওই ভবনের পঞ্চম তলায় পাওয়া যায় সন্দেহভাজন নয় জঙ্গির লাশ।
শেখ হাসিনা বলেন, আজকেও একটি ঘটনা ঘটেছে কল্যাণপুরে। সেখানে কিছু সন্ত্রাসী ঘটনা ঘটাবে বলে প্রস্তুতি নিয়েছিল। আমাদের গোয়েন্দা সংস্থার রিপোর্টে ত্বরিত ব্যবস্থা নেওয়া হয়েছে।
অভিযানের বিবরণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, মধ্যরাতেই সে জায়গা ঘেরাও করা হয় এবং সকাল ৫টায় অপারেশন চালানো হয়। নয়জন সন্ত্রাসী সেখানে মৃত্যুবরণ করেছে। একজন আহত অবস্থায় ধরা পড়েছে, একজন পালিয়ে গেছে।
নিহতদের সবার পরনে কালো পাঞ্জাবি ও সঙ্গে ব্যাকপ্যাক থাকার কথা জানিয়ে আইজিপি শহীদুল হক সকালে ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, এরা জেএমবি সদস্য এবং গুলশানের হামলাকারীদের সঙ্গে তাদের যোগাযোগ থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
অভিযানে অংশ নেওয়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, অত্যন্ত সফলতার সাথে আমাদের পুলিশ বাহিনী এই অপারেশনটা চালিয়েছে। তারা (সন্ত্রাসীরা) সম্পূর্ণভাবে প্রস্তুত ছিল, বোঝা যাচ্ছিল যে তারা যে কোনো ধরনের নাশকতা ঘটানোর জন্য তৈরি হয়ে ছিল। এই পদক্ষেপ নেওয়ার ফলে বিরাট বড় ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে।
ত্বরিত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়ে সরকারপ্রধান বলেন, আমাদের এই সন্ত্রাস অবশ্যই মোকাবিলা করতে হবে এবং এটা প্রতিরোধ করতেই হবে। এটাই হচ্ছে সব থেকে বেশি প্রয়োজন। মানুষের জীবন-মান নিশ্চিত করা আমাদের লক্ষ্য। আমরা চাই না আমাদের দেশটা এভাবে সন্ত্রাসী কর্মকা-ের অভয়ারণ্য হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা পেয়েছে -শেখ হাসিনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ