Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চলছে

চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মোকাবেলা এবং সামাজিক ও অর্থনৈতিক সুরক্ষায় সরকারের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে। তিনি গতকাল শনিবার আগ্রাবাদ এক্সেস রোডে সিটি কনভেনশন সেন্টারে চসিকের ব্যবস্থাপনায় ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আইসোলেশন সেন্টার চালুতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, চট্টগ্রাম দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী। প্রায় পৌনে এক কোটি মানুষের এই নগরীতে শনাক্ত রোগীর জন্য যে পরিমান সেবাকেন্দ্র থাকা প্রয়োজন তা নেই। শুরুতে চিকিৎসায় অনেক সঙ্কট ছিল। এখনো সঙ্কটব কেটে গেছে তা নয়, সঙ্কট আছে। তাই আরো বেশি আইসোলেশন সেন্টার প্রয়োজন। করোনা পরিস্থিতির সবকিছুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে মনিটরিং করছেন। তাই হতাশার কোন কারণ নেই। উন্নত দেশগুলো এত চেষ্টা করেও পরিস্থিতি পুরোপুরি সামাল দিতে পারছে না। সবচেয়ে বেশি প্রয়োজন নিজের এবং অপরের সুরক্ষা নিশ্চিত করা।

সভাপতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশে করোনা পরিস্থিতিতে চিকিৎসাসেবা সন্তোষজনক বলার অবকাশ নেই। মৃদু ও মাঝারি পর্যায়ের রোগীরা ভালো হয়ে যান, তবে যাদের অবস্থা বিপজ্জনক ও গুরুতর তাদের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদানে অপ্রতুলতা রয়েছে।

আইসোলেশনের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোস্তফা খালেদ আহমেদ, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, ১৫ আনসার ব্যাটেলিয়ানের পরিচালক এ এস এম আজিজ উদ্দীন, উপ-পুলিশ কমিশনার ফারুক উল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ