Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্বনিম্ন বিমান ভাড়া ২৫০০ টাকা

অভ্যন্তরীণ রুট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃক্ষের সঙ্গে আলোচনা করে আভ্যন্তরীণ রুটে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করেছে বিমান সংস্থাগুলো। গত বৃহস্পতিবার বেবিচক চেয়ারম্যান মো. মফিদুর রহমান দেশের বিমান সংস্থাগুলোর সঙ্গে ভাড়া নিয়ে সভা করেন বলে বেবিচকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানিয়েছেন।

তিনি বলেন, সভায় বেবিচকের চেয়ারম্যান বিমান সংস্থাগুলোকে ভাড়া না বাড়িয়ে যাত্রীদের বিমান চলাচলের উপর আস্থা অর্জনের জন্য গুরুত্ব দেওয়ার বিষয়ে জোর দেন। তিনি স্বাস্থ্যবিধি ও বেবিচকের বিধিমালা যথাযথভাবে মেনে চলার অনুরোধ করেন।

বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমান সংস্থাগুলোর সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে তাদের অর্থনৈতিক ক্ষতির কথা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে বিমান ভাড়া ঢাকা-কক্সবাজারের জন্য সর্বনিম্ন ৩ হাজার ৫০০ টাকা এবং ঢাকা হতে অন্যান্য রুটে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়। উড়োজাহাজের আসনের প্রকারভেদ, কতটি সিটের ভাড়া সর্বনিম্ন হারে হবে, তা সংশ্লিষ্ট এয়ারলাইন্স ঠিক করবে বলেও ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর চলতি মাসেই অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হয়েছে। তবে যাত্রী সঙ্কটে বার বার ফ্লাইট বাতিল করেছে বিমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আভ্যন্তরীণ-রুট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ