Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রস্তাবিত বাজেট বাস্তবমুখী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০২ এএম

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে বাস্তবমুখী বলে মনে করছে তৈরি বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। গতকাল জাতীয় সংসদে বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পরে বিজিএমইএ’র পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানানো হয়। একই সঙ্গে উৎসে কর আরও কমিয়ে দশমিক ২৫ শতাংশ হারে আরও ৫ বছর অব্যাহত রাখার প্রস্তাব দিয়েছে সংগঠনটি।
বিজিএমইএ’র প্রতিক্রিয়ায় বলা হয়, যখন সমগ্র বিশ্ব কোভিড-১৯ মহামারিতে টালমাটাল, জনজীবন পর্যন্ত বিপর্যস্ত, অভূতপূর্ব এই সংকটের মধ্যে থেকে আ হ ম মুস্তফা কামাল অর্থমন্ত্রী হিসেবে নিজের দ্বিতীয় এবং দেশের ৪৯তম বাজেট ঘোষণা করলেন। অর্থমন্ত্রী করোনার বাস্তবতার আলোকে গতানুগতিকতার বাইরে যাওয়ার চেষ্টা করেছেন। এই সাহসী পদক্ষেপ গ্রহণের জন্য বিজিএমইএ’র পক্ষ থেকে অর্থমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা কৃতজ্ঞ, বাজেট প্রস্তাবনায় তৈরি পোশাক শিল্পখাতে রফতানির বিপরীতে যে নগদ সহায়তাগুলো চালু আছে সেগুলো অব্যাহত রাখার এবং পাশাপাশি অতিরিক্ত ১ শতাংশ বিশেষ নগদ সহায়তাও অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তাবিত-বাজেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ