Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জলাশয় পরিষ্কার করে মাছ চাষ হবে

সাংবাদিকদের ডিএসসিসির মেয়র তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:২২ এএম

এডিস মশার বংশবিস্তার রোধে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এবার জলাশয় ও নর্দমা পরিষ্কার কার্যক্রম শুরু করতে যাচ্ছে। আগামী রোববার থেকে ডিএসসিসির অন্তর্গত জলাশয় এবং পরের রোববার থেকে নর্দমা পরিষ্কার কার্যক্রম শুরু হবে। বাস্তবায়িত ওসমানী উদ্যানের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে গতকাল ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের এ কথা বলেন।

মেয়র বলেন, রোববার থেকে জলাশয়গুলো পরিষ্কার করব। এরপর আমরা সেখানে মাছ চাষের ব্যবস্থা করব এবং হাঁস অবমুক্ত করব। যাতে সেখানকার পানি সবসময় সচল থাকে। পরবর্তী রোববার থেকে নর্দমাগুলোর পরিষ্কার কার্যক্রম শুরু করব। এগুলো পরিষ্কারের মাধ্যমে রাজধানীর পানিবদ্ধতা নিরসনের পাশাপাশি মশক নিধনেও কার্যকর ভ‚মিকা রাখবে।
এমন আরও অনেক উদ্যোগ গ্রহণ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে আমরা সেসব কার্যক্রম বাস্তবায়ন করব। আশা করি, এর মাধ্যমে ঢাকাবাসী পরিবর্তনের প্রতিফলনটা শিগগিরই উপলব্ধি করতে পারবেন।

ওসমানী উদ্যান উন্নয়ন প্রকল্পের কার্যক্রমে শ্লথগতির জন্য উষ্মা প্রকাশ করেন মেয়র তাপস। এ কার্যক্রমে গতি আনতে নতুন কিছু দিক-নির্দেশনাও দেন তিনি। মেয়র পরে বংশালের বাংলাদেশ মাঠের উন্নয়ন কাজে গৃহীত প্রকল্প সরেজমিন পরিদর্শন করেন এবং আগামী তিন মাসের মধ্যে প্রকল্পের কাজ শতভাগ শেষ করার নির্দেশ দেন। ডিএসসিসি মেয়রের সঙ্গে এ সময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোহাম্মদ ইমদাদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলাশয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ