Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানসহ সব হত্যাকান্ডের পেছনে কারা, জানতে পেরেছি- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সকল ষড়যন্ত্রকারী ধরা পড়বে। যে যেই ষড়যন্ত্র করুক, তাদের নীলনকশা আমাদের কাছে এসে গেছে। গুলশান হত্যাকা-সহ সব’কটি হত্যার পেছনে কারা জড়িত আছে, আমরা সবকিছু জানতে পেরেছি। সিজার তাবেলা থেকে শুরু করে সব’কটি হত্যাকা- কেন ঘটিয়েছে, কীভাবে ঘটিয়েছে, তা আমরা জানতে পেরেছি।
গতকাল সোমবার রাজধানীর মোহাম্মদপুরে একটি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতালীয় নাগরিক সিজার তাবেলা হত্যা থেকে শুরু করে গুলশান-শোলাকিয়া হামলা জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। ষড়যন্ত্রকারীদের নীলনকশা আমাদের কাছে এসে গেছে। খুব দ্রুত তাদের গ্রেফতার করা হবে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের দেশ দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার হচ্ছে এটাও তারই একটা ধারাবাহিকতা, অংশ। যতগুলো প্রমাণ আমাদের কাছে আসছে, সব’কটিই একই সুতায় গাঁথা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিদিন আমাদের সামনে নতুন করে একটি চ্যালেঞ্জ আসছে। আপনারা দেখেছেন, গুলশান ট্র্যাজেডির পরপরই শোলাকিয়া ট্র্যাজেডি ঘটেছে। এ দেশে যতটি হত্যাকা- ঘটেছে, সব’কটি হত্যাকা- আমাদের নিরাপত্তাবাহিনী চিহ্নিত করেছে। অনেক হত্যাকা-ের জন্য কয়েকশ’ অপরাধীকে শনাক্ত করে আমরা গ্রেফতার করেছি।
তিনি বলেন, যে ঘটনা গুলশানে ঘটল, সে ঘটনায় আমরা অবাক বিস্ময়ে দেখলাম, কিছু তরুণ যারা সমাজের উচ্চশিক্ষায় শিক্ষিত। এরা একটি ভিন্ন মোটিভ নিয়ে এসেছে। আমরা এগুলো উদ্ঘাটন করেছি। এগুলো অমানুষের কাজ, অধর্মের কাজ। কোনো ধর্মে মানুষ হত্যাকারীর স্থান নেই। এই ষড়যন্ত্রকারীদের আমরা চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে আজকে সমস্ত জাতি ঐক্যবদ্ধ। যেই এ ষড়যন্ত্র করুক, কিছুই লাভ হবে না, শুধু বিভ্রান্ত করা ছাড়া।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি রহমতুল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক খানের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আন্তর্জাতিক সম্পাদক ফারুক খান প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশানসহ সব হত্যাকান্ডের পেছনে কারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ