Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৬১ নয়, নিখোঁজ ৬৮ জন র‌্যাব

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশান ও শোলাকিয়ায় হামলায় ঘরছাড়া যুবকদের জড়িত থাকার তথ্য প্রকাশের পর সারাদেশে ২৬১ জন নিখোঁজের যে তালিকা র‌্যাব দিয়েছিল, হালনাগাদের পর তাতে সংখ্যা ৭৪ শতাংশ কমে এসেছে। বর্তমানে ৬৮ জনের নিখোঁজের নতুন তালিকা গণমাধ্যমে পাঠিয়েছে র‌্যাব।
গত ২০ জুলাই নিখোঁজ ২৬১ জনের তালিকা প্রকাশ করে র‌্যাব। পরে গণমাধ্যমের অনুসন্ধানে অনেকের সন্ধানই পাওয়া যায়। এদের কেউ কর্মস্থলে, কেউ বাড়িতে, আবার কাউকে কারাগারেও পাওয়া যায়। এরপর গতকাল সোমবার ওই তালিকা হালনাগাদ করে ৬৮ জনের নিখোঁজের নতুন তালিকা গণমাধ্যমে পাঠিয়েছে র‌্যাব। অর্থাৎ ২৬১ জন থেকে নিখোঁজের সংখ্যা ১৯৩ জন কমেছে, শতকরা হারে তা ৭৪ ভাগ।
র‌্যাব বলেছে, গত ২০ জুলাই ২৬১ জনের তালিকা প্রকাশের পর অনেক নিখোঁজ ব্যক্তিবর্গ তাদের পরিবারের কাছে ফিরে এসেছেন বলে তথ্যে পাওয়া যায়। দেশব্যাপী র‌্যাব কর্তৃক সর্বশেষ অনুসন্ধান ও তদন্ত করে অদ্যাবধি ৬৮ জন নিখোঁজ ব্যক্তির হালনাগাদ তথ্য পাওয়া যায়।
হালনাগাদের কাজ ‘একটি চলমান প্রক্রিয়া’ উল্লেখ করে র‌্যাব বলেছে, এই তালিকা প্রকাশের পর কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসেন অথবা তালিকার বাইরের কারও নিখোঁজ থাকার কথা কারও জানা থাকে তাহলে ০১৭৭৭৭২০০৭৫ নাম্বারে যোগাযোগ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৬১ নয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ