Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় দুই গ্রুপে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক যুবলীগ কর্মী নিহত

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

পিরোজপুর জেলা ও মঠবাড়িয়া সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে মো. লিটন (৩০) নামের এক যুবলীগ কর্মী নিহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
হাসপাতাল ও দলীয় সূত্রে জানাগেছে, গতকাল সোমবার সকাল ১০টার দিকে উপজেলার গুদিঘাটা বাজারে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাজমুল আহসান ওরফে টুকুকে (৫০) হাতুরি পেটা করে মঠবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুর রহমানের সমর্থকেরা। নাজমুল উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌসের সমর্থক। নাজমুল আহত হওয়ার খবর পেয়ে মেয়রের সমর্থকরা গুদিঘাটা এলাকায় গিয়ে উপজেলা চেয়ারম্যান সমর্থক আল আমিনকে (২৫) কুপিয়ে জখম করে।
এ ঘটনাকে কেন্দ্র করে দুপুর থেকে আওয়ামীলীগের দুই গ্রুপ আগ্নেয়াস্ত্র নিয়ে মঠবাড়িয়া উপজেলা সদরে মহড়া দিতে থাকে। এক পর্যায়ে বিকেল ৫টার দিকে উপজেলা চেয়ারম্যান সমর্থকেরা মেয়রের বাসায় হামলা চালায়। এ সময় কেউ বাড়িতে না থাকায় কোন হতা হতের ঘটনা ঘটেনি। তবে হামলাকারীরা কয়েকটি মোটর সাইকেল ভাংচুর করে। মেয়রের বাসায় হামলার পর উভয় গ্রুপের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে ৫ জন আহত হয়। আহতদের হাসপাতালে নেয়ার পথে লিটন মারা যায়। আহত ৪ জনের মধ্যে ২ জনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্যরা মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে বলে জানাগেছে।
মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় একজন নিহত হয়। এ সময় পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি ও কাউকে গ্রেফতার করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঠবাড়িয়ায় দুই গ্রুপে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক যুবলীগ কর্মী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ