Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্লোরিডায় নাইটক্লাবের টিন পার্টিতে বন্দুকধারীর হামলায় নিহত ২

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফের ফ্লোরিডার নাইটক্লাবে গুলি চালানোর ঘটনা ঘটল। গতকাল ভোররাতে ক্লাব ব্লু নামে ওই নাইটক্লাবে গুলি চালায় এক ব্যক্তি। এই ঘটনায় অন্তত ২ তরুণের মৃত্যু হয়েছে। আহত আরও ১৭ জন। মেয়ার্স পুলিশ জানিয়েছে, গুলিতে নিহত একজন শন আর্চিলেস (১৪) এবং স্টেফান স্ট্রডার (১৮)।
গত মাসেই ফ্লোরিডার অরল্যান্ডোয় সমকামীদের একটি নাইট ক্লাবে হামলা চলে। আততায়ীর গুলিতে মৃত্যু হয় ৪৯ জনের। এই ঘটনার সঙ্গে আইএসের যোগ রয়েছে বলে মনে করা হয়। সেই ঘটনার এক মাসের মধ্যে ফের মাস-শ্যুটিং-এর ঘটনা ঘটল ফ্লোরিডায়। পশ্চিম ফ্লোরিডার ফোর্ট মেয়ার্সের ক্লাব ব্লু-তে চলছিল ‘ টিন নাইট’। তাই মৃত ও আহতরা প্রায় সবাই তরুণ-তরুণী। ঘটনাস্থলে অন্তত ৩০টি গুলি চলে বলে প্রত্যক্ষদর্শীর বয়ানে দাবি করা হয়েছে। এদিনের ঘটনার সঙ্গেও জঙ্গি-যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। খবরে বলা হয়েছে, ক্লাব ব্লু নামের ওই বারের পার্কিং এলাকায় গুলির ঘটনার সময় সেখানে টিন পার্টি চলছিল। আহতদের সবাইকে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি লিখেছে, এ ঘটনার সঙ্গে যোগাযোগ থাকতে পারে সন্দেহে পুলিশ আরও দুটি স্থানে তদন্ত চালাচ্ছে। এর মধ্যে একটি স্থানে এক বাড়িতে গুলির শব্দ পাওয়া গেছে, অন্য জায়গায় একটি গাড়ি দুর্ঘটনায় পড়েছে। দ্বিতীয় ঘটনায় একজনকে আটকও করা হয়েছে।
নাইটক্লাবে গুলির ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে বলেও বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে। এ ঘটনা সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।
এরআগে ১২ জুন অরল্যান্ডোর সমকামী নাইট ক্লাবে হামলার পর আইএস নিয়ন্ত্রিত সংবাদসংস্থা আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে আর্ন্তজাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, ১২ জুনের ওই হামলার দায় ইসলামী জঙ্গি সংগঠন আইএস স্বীকার করেছে। হামলাকারীর টার্গেট ছিল আমেরিকার ফ্লোরিডার ওই নাইট ক্লাবের কমপক্ষে ১০০ জনকে হত্যা অথবা আহত করা। আর্ন্তজাতিক সংবাদ মাধ্যম সিবিএস নিউজ জানায়, হামলার আগে ওমর মতিন (২৯) নামে ওই বন্দুকধারী ৯১১ নম্বরে ফোন করে অপারেটরকে এ হামলা আইএস’র সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন এবং সারনায়েভ ব্রাদারসের কথা বলেন। যারা ২০১৩ সালে বোস্টন ম্যারাথনে বোমা হামলা চালিয়েছিল।
অরল্যান্ডো পুলিশের প্রধান জন মিনার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সে সময় জানায়, ১১ জুন দিবাগত রাত ২টা থেকে ৫টা পর্যন্ত ক্লাবটিতে গুলির ঘটনা ঘটে। এ সময় সেখানে অন্তত ৩২০ জন লোক ছিলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, সিএনএন, বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লোরিডায় নাইটক্লাবের টিন পার্টিতে বন্দুকধারীর হামলায় নিহত ২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ