Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিদের জামিন ঠেকাতে নিজ অফিসে সেল গড়তে পারেন অ্যাটর্নি জেনারেল-আইনমন্ত্রী

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিদের জামিন ঠেকাতে অ্যাটর্নি জেনারেল নিজেই তার অফিসে সেল গঠন করতে পারেন বলে মত দিয়েছেন আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী আনিসুল হক। গতকাল রোববার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে গেলে জঙ্গিদের জামিন ঠেকাতে অ্যাটর্নি জেনারেল প্রস্তাবিত সেল গঠনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘অ্যাটর্নি জেনারেল নিজেই কিন্তু এই সেলটা তৈরি করতে পারেন তার অফিসে। তার কারণ হচ্ছে তার কাছে পর্যাপ্ত পরিমাণ ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবং সহকারী অ্যাটর্নি জেনারেল আছেন। আমি ওনার সাথে কথা বলবো একজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের নেতৃত্বে ওনার অফিসে ১টি সেল গঠন করতে যেখান থেকে ইনফরমেশন গেলে যাতে তিনি ব্যবস্থা গ্রহণ করতে পারেন। সেক্ষেত্রে আমি মনে করি উনি পদক্ষেপ নিতে পারেন।’
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল প্রসিকিউশন অফিসের ছাদের নিচের অংশ খুলে পড়ছে এবং এটি নাকি আইন মন্ত্রণালয়কে জানানো হয়েছে গত শুক্রবার একটি ইংরেজি দৈনিক পত্রিকায় প্রকাশিত এমন খবরের প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন অফিসের ছাদের নাকি স্ট্রাকচার খুলে পড়ে গেছে এবং এটি নাকি আইন মন্ত্রণালয়কে জানানো হয়েছে। আমি আজকে খবর নিলাম, নিয়ে আমি নিজে দেখলাম যে, আইন মন্ত্রণালয়কে জানানো হয়নি। আমি চিঠিটা নিজে যে চিঠিটা উনারা (পত্রিকায়) উল্লেখ করেছেন সেই চিঠিটা রেজিস্ট্রার সাহেবের (আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের) কাছে আজকে পৌঁছিয়েছে। রেজিস্ট্রার সাহেবের কাছ থেকে আমি চিঠিটা নিয়ে এসেছি। এখানে এসে দেখলাম ঘটনাটা কি হয়েছে এবং এটা তড়িৎ মেরামত করার ব্যবস্থা আমি নিবো এবং কালকে থেকেই বোধ হয় কাজ শুরু হবে।’
পরিদর্শনকালে আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু এবং আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিদের জামিন ঠেকাতে নিজ অফিসে সেল গড়তে পারেন অ্যাটর্নি জেনারেল-আইনমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ