Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সংবাদ সম্মেলন

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

‘আইনমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে বিচারব্যবস্থা সরকার দ্বারা প্রভাবিত’
স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় বিচারপতি প্রভাবিত হয়ে রায় ঘোষণা করেছেন আইনমন্ত্রীর এমন বক্তব্য প্রমাণ কওে দেশের বিচার ব্যবস্থা সরকার দ্বারা প্রভাবিত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
গতকাল রোববার দুপুরে সুপ্রিমকোর্ট মিলনায়তনে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে।
জয়নুল আবেদীন বলেন, ‘হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে তারেক রহমান সঠিক সময়েই আপিল করবেন। বাংলাদেশের একটি মামলা ১৭ বছর পর আপিল করা হলে সেটি আপিল বিভাগ গ্রহণ করেছিল। সেই হিসেবে তারেক রহমানও আপিল করবেন। আইনমন্ত্রী তার বক্তব্য প্রত্যাহার না করলে বাংলাদেশের সকল মানুষ ধরে নেবে সরকার দ্বারা এদেশের বিচার ব্যবস্থা প্রভাবিত।’
আইনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে দেশের সকল জেলা আইনজীবী সমিতিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের বিক্ষোভ কর্মসূচি, মানববন্ধন ও মিছিল করার ঘোষণা দেন। আগামী ২৫ থেকে ২৮ জুলাই এ কর্মসূচি পালনের আহ্বান জানান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। একই সঙ্গে প্রতিদিন বেলা ১টা থেকে সুপ্রিমকোর্টেও কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, তৈমুর আলম খন্দকার, সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সাবেক সহ-সভাপতি ওয়ালিউর রহমান খান, মুক্তার কবির খান, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সংবাদ সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ