Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বেপজা ও বিনিয়োগকারীদের মধ্যে নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

জোনসমুহের নিরাপত্তা বিষয়ে ও বিদেশি বিনিয়োগকারীদের অধিক সুরক্ষিত রাখার জন্য বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ইপিজেডসমুহের বিনিয়োগকারীদের সাথে আজ ২১ জুলাই, সম্প্রতি ঢাকাস্থ বেপজা কমপ্লেক্স এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান, এনডিসি, পিএসসি, গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি আন্তরিক দুঃখ প্রকাশ ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।
সভায় বিভিন্ন ইপিজেড থেকে আগত ৬০ জন বিনিয়োগকারীর সাথে বেপজা সার্বিক নিরাপত্তা বিষয়ক আলোচনা করে। কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের আশ্বস্থ করেন যে, জোনসমুহের অধিক সুরক্ষার জন্য বেপজা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
সভায় নিরাপত্তার স্বার্থে জরুরী প্রয়োজনে যোগাযোগের জন্য ইপিজেডে ও বেপজায় হট লাইন চালু, ইপিজেডের অভ্যন্তরে বিদেশী বিনিয়োগকারীদের আবাসনের পরিকল্পনা, নতুন চাকরি প্রার্থীদের ইপিজেডের অভ্যন্তরে প্রবেশের বিষয়ে সর্তকতা অবলম্বন করা, মহিলাদের তল্লাশীর সুবিধার্থে নারী নিরাপত্তা কর্মী / মহিলা আনসার নিয়োজিত করন, ইপিজেডের অভ্যন্তরে আগত যানবাহনসমূহের তল্লাশী, শ্রমিকদের আইডি কার্ড দেখে গাড়িতে আনার ব্যবস্থা, আবাসিক এলাকায় টহল জোরদার, বিনিয়োগকারীদের নিয়মিত যাতায়াতের রাস্তায় ও আবাসিক এলাকায় স্থানীয় পুলিশের কর্মকা- বৃদ্ধি এবং কর্মরত ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র যাচাই ও প্রয়োজনে পুলিশ ভেরিফিকেশন করা ইত্যাদির বিষয়ে আলোচনা হয়।
বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, বর্তমান সময়ে সন্ত্রাসবাদ শুধু আমাদের একার নয় এটা সামাজিক, জাতীয় ও বৈশ্বিক সমস্যা। তাই আমরা সকলেই সমস্যাটিকে নিজের মনে করে এর বিরুদ্ধে দৃঢ়ভাবে একযোগে কাজ করবো। তিনি আশেপাশে অচেনা ব্যক্তি ও সন্দেহজনক কার্যক্রমের বিষয়ে সবাইকে সর্তক থাকার আহবান জানান। বিনিয়োগকারীগণ বেপজার নিরাপত্তা বিষয়ক পদক্ষেপসমূহ ও এই মুক্ত আলোচনা সভার আয়োজনে বেপজাকে সাধুবাদ জানান। তারা ইপিজেডের উৎপাদন কার্যক্রম অব্যহত রাখার লক্ষ্যে নিরাপত্তাসহ সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
বেপজার পক্ষে সদস্য ( বিনিয়োগ উন্নয়ন) আবদুল হালিম মোল্লা, সদস্য (প্রকৌশল) মোঃ মোসাদ্দেক আলী, সচিব মোঃ শওকত নবী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) মিসেস নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) আহসান কবির, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিস) মোঃ নুরুল হক, মহাব্যবস্থাপক (নিরাপত্তা) লে. কর্নেল মোঃ লোকমান আলী, উপ-মহাব্যবস্থাপক (নিরাপত্তা ও গোয়েন্দা) মেজর সাজ্জাদ হোসেন খান উপস্থিত ছিলেন। -প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেপজা ও বিনিয়োগকারীদের মধ্যে নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ