Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসইতে ৩২৩ কোম্পানির শেয়ার লেনদেন

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩২৩টি কোম্পানির ৭ কোটি ৭৬ লক্ষ ২১ হাজার ২৩২টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসই’তে গতকাল মোট লেনদেনের পরিমাণ ৩৩৮ কোটি ৮৪ লক্ষ ৯ হাজার ৯০৯ টাকা। যা আগের দিনের চেয়ে ৬৮ কোটি ৯৩ লক্ষ টাকা কম।
ডিএসই ব্রড ইনডেক্স (উঝঊঢ) আগের কার্যদিবসের চেয়ে ১.৮৫ পয়েন্ট কমে ৪৫৫১.০৭ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ০.৪৫ পয়েন্ট কমে ১৭৭৮.৮৩ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক (উঝঊঝ) ০.৪৬ পয়েন্ট কমে ১১১৩.৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত ৩২৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১২৭টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার।
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলোÑ বিএসআরএম লিঃ, শাহজিবাজার পাওয়ার, এ্যাকমী ল্যাব, এসিআই ফরমোলেশন, ডেল্টা ব্র্যাক হাউজিং, এমজেএল বিডি, মেঘনা পেট্রোলিয়াম, ইসলামি ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট ও লিন্ডে বিডি।
দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলোÑ ন্যাশনাল লাইফ, রেনউইক যজ্ঞেশ্বর, মুন্নু স্টাফলার, ইস্টার্ন কেবলস, ন্যাশনাল টিউবস, এশিয়া প্যাসেফিক, মেঘনা সিমেন্ট, আইসিবি এএমসিএল ২য় মি.ফা., লিগ্যাসী ফুড ও ইভ্যান্স টেক্স। অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলোÑ বিডি থাই, সানলাইফ ইন্স্যু., নরর্দান জুট, এফবিএফআইএফ, সোনারগাঁও টেক্স, এমারেল্ড ওয়েল, প্রগতি লাইফ, ১ম জনতা মি.ফা., বিডি ফাইন্যা ও আনলিমা ইয়ার্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে ৩২৩ কোম্পানির শেয়ার লেনদেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ