Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জঙ্গি শফিউলের আশ্রয়দানকারী শিক্ষক আনোয়ার হোসেন গ্রেফতার

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ শহরের পান্তাপাড়া এলাকা থেকে জঙ্গি শফিউল ওরফে শরিফুল ডনকে আশ্রয়দানকারী বাড়ির মালিক মো. আনোয়ার হোসেনকে (৪৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল শনিবার দুপুরে আনোয়ারকে নিজ বাড়ী থেকে আটক করা হয়। সে খলসি দাখিল মাদ্রাসার এবতেদায়ী শাখার প্রধান শিক্ষক এবং আনোয়ার পান্তাপাড়ার মৃত হাকিম উদ্দিন আকন্দের ছেলে। শফিউল ওরফে শরিফুল ডন উত্তরবঙ্গের চাঞ্চল্যকর চারটি হত্যার সঙ্গে জড়িত জেএমবি। পুলিশ জানায়, র‌্যাব-১৩ এর একটি দল গতকাল শনিবার দুপুরে উপজেলা শহরের পান্থাপাড়া এলাকা থেকে আনোয়ার হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করে। মাদ্রাসা শিক্ষক আনোয়ার হোসেন জঙ্গি শরিফুলকে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত তার বাড়িতে আশ্রয় দেন। কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের হামলার ঘটনায় আটক হন শরিফুল ইসলাম। এছাড়া সন্দেহভাজন জঙ্গি শরিফুল পঞ্চগড়ের দেবীগঞ্জের গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায় হত্যায় সরাসরি জড়িত। এ মামলায় আদালতে দেওয়া অভিযোগপত্রে শফিউলের নাম উল্লেখ রয়েছে। শুধু তাই নয়, শফিউল গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার তরুণ দত্ত এবং দেবেশ চন্দ্র হত্যার সঙ্গে জড়িত।
শিক্ষক আনোয়ারের স্ত্রী তুহিন বেগম জানান, শফিউল তাঁর ছোট একটি সন্তান ও স্ত্রীকে নিয়ে আমাদের বাসায় ভাড়া থাকতেন। তাকে ভাড়াটে হিসেবে চিনতাম। তিনি কি করতেন আমরা জানতাম না। তবে ভাড়া নেওয়ার পর তারা ঘর থেকে তেমন একটা বের হতেন না। এছাড়া আমরা কিছু জানি না। সে সাড়ে ৩ মাস আগে বাসা ছেড়ে অন্যত্র চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি শফিউলের আশ্রয়দানকারী শিক্ষক আনোয়ার হোসেন গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ