Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফ স্থলবন্দরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফ স্থলবন্দর কাস্টমস সদ্য সমাপ্ত অর্থবছরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে বলে জানা গেছে, যা বিগত ২১ বছরের রাজস্ব আয়ের ধারাবাহিকতা অক্ষুণœ রাখতে সক্ষম হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর টেকনাফ স্থলবন্দর কাস্টমসকে ২০১৫-২০১৬ অর্থবছরের জন্য টেকনাফ-মংডু সীমান্ত বাণিজ্যের আওতায় বার্ষিক বাজেট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছিল ৭০ কোটি টাকা। উক্ত লক্ষ্যমাত্রার বিপরীতে টেকনাফ স্থলবন্দর কাস্টমস সদ্য সমাপ্ত অর্থবছরে সর্বমোট রাজস্ব আয় করেছে ৭১ কোটি ২ লাখ ৯৫ হাজার টাকা, যা নির্ধারিত বার্ষিক বাজেট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রার চেয়ে ১ কোটি ২ লাখ ৯৫ হাজার টাকা বেশি।
২০১৫-২০১৬ অর্থবছরে টেকনাফ স্থলবন্দর দিয়ে ৩৪৪ কোটি ৬০ লাখ ৫৫ হাজার টাকা মূল্যের ৬১ হাজার ৭৫৭ মেট্রিক টন পণ্য মিয়ানমার থেকে বাংলাদেশে আমদানি এবং ৩৭ কোটি ৯৯ লাখ ৬ হাজার টাকা মূল্যের ৫ হাজার ১০১ মেট্রিক টন পণ্য বাংলাদেশ থেকে মিয়ানমারে রপ্তানি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনাফ স্থলবন্দরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ