Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাপবিবো চেয়ারম্যানের ভিডিও কনফারেন্স

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গত ০১ জুলাই ঢাকাস্থ গুলশান এবং ৭ জুলাই পবিত্র ঈদ-উল-ফিতর এর দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় সংঘটিত নাশকতামূলক ঘটনায় উদ্ভুদ পরিস্থিতিতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতি সমূহের গুরুত্বপূর্ণ স্থাপনা (কচও), মুল্যবান যন্ত্রপাতি, মালামাল, যানবাহন ও কর্মকর্তা/কর্মচারীগণের জানমালের নিরাপত্তা বিধানের জন্য সচেতনতা সৃষ্টি ও সতর্ক থাকার বিষয়ে অদ্য গতকাল বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন দেশের ৭৮টি পল্লীবিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা/কর্মচারীগণের সহিত একসাথে ভিডিও কনফারেন্স করেন। এ কনফারেন্সে তিনি বলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবোর্ড) এবং বোর্ড এর নিয়ন্ত্রণাধীন পল্লীবিদ্যুৎ সমিতি (পবিস) সমূহ দেশের অতি মূল্যবান জাতীয় জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান (কবু চড়রহঃ ওহংঃধষষধঃরড়হ), সুতরাং যে কোন অবস্থা ও পরিস্থিতিতে এর সর্বাত্মক সুরক্ষা নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, বৈদেশিক দাতা সংস্থা ও উন্নয়ন সহযোগীগণ আমাদের বন্ধু। অথচ তাদের প্রতি বিনা কারণে নিষ্ঠুরতম আচরণ করা হয়েছে যা কোনোক্রমেই কোন সুস্থ সমাজ ও মানুষ মেনে নিতে পারে না।
এ অবস্থা হতে দ্রুত পরিত্রাণ ও প্রতিকার প্রয়োজন। তিনি পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে নিয়োজিত কর্মকর্তা/কর্মচারীগণের পারিবারিক ও জাতীয় জীবনে শুদ্ধাচার, ধর্মীয়/নৈতিক অনুশাসন ও সামাজিক মূল্যবোধসহ বিভিন্ন ইতিবাচক বিষয়াদির প্রাত্যহিক চর্চা এবং ক্রমাগত পারিবারিক নিয়ন্ত্রণ/ নজরদারীর মাধ্যমে সুস্থ, সুন্দর ও নিরাপদ সুষ্ঠু প্রাতিষ্ঠানিক পরিবেশ গঠন/চলমান রাখার জন্য তাগিদ প্রদান করেন। তিনি বিশেষভাবে কর্মকর্তা/কর্মচারীদের সুস্থ ও সুন্দর পারিবারিক জীবনে সন্তানদের বিশেষতঃ যারা উঠতি/তরুণ বয়সের তাদের প্রতি স্নেহ, অনুশাসন এর বাধনসহ তাদের আচরণ ও কর্মকা- নিবিড়ভাবে ফলো-আপ করার বিস্তারিত দিক নির্দেশনা প্রদান করেন।
এ প্রসঙ্গে তিনি আরও উল্লেখ করেন যে, বাপবিবোর্ড ও পবিসসমূহের ক্যাম্পাসের অভ্যন্তরে অবস্থিত মসজিদে আগন্তক/নবাগত মুছুল্লীদের কথাবার্তা ও আচরণের উপর নজরদারী রাখা আবশ্যক। এ ছাড়া, সাপ্তাহিক জুমার নামাজের সময় খোতবা পাঠ ও অন্যান্য সময় ও দিনের নামাজের পরে বয়ানের সময় ইমাম সাহেবগণ ইসলাম যে শান্তির ধর্ম, -ইসলাম কোন প্রকার সন্ত্রাস/অরাজকতা/উচ্ছৃঙ্খলতা বরদাশ্ত করে না উহা বিশেষ গুরুত্বের সাথে মুছুল্লীদের জানানোর জন্য তিনি ইমাম সাহেবগণকে উদ্বুদ্ধ করার জন্যও তিনি পরামর্শ দেন।
ক্যাম্পাসের নিরাপত্তা বিধানকল্পে সিসিটিভি ক্যামেরা, আর্চওয়ে গেট স্থাপন, মেটাল ডিটেক্টর, অগ্নিনির্বাপক যন্ত্র সংরক্ষণ ও এর ব্যবহারবিধি অনুশীলনসহ যাবতীয় নিরাপত্তামূলক ব্যবস্থা অবলম্বণের মাধ্যমে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের আওতাধীন ১ কোটি ৫৬ লক্ষ ২৫ হাজার গ্রাহককে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখার সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণের নিমিত্তে সার্বিক যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নির্দেশনা দেন।
সামগ্রীক বিদ্যুতায়ন কার্যক্রম নিবিড় পর্যবেক্ষণে রেখে কোন অস্বাভাবিকতা পরিলক্ষিত হলে তাৎক্ষণিক বুদ্ধিবৃত্তিক প্রতিকারমূলক কার্যকরী ব্যবস্থা গ্রহণ ও প্রয়োজনে তাৎক্ষণিকভাবে উর্ধ্বতন/সংিশ্লষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার জন্যও এসময় তিনি গুরুত্ব আরোপ করেন। একই সাথে বাপবিবোর্ডের কর্মকর্তা/কর্মচারীগণের ক্ষেত্রেও সংশ্লিষ্ট উর্ধ্বতন/ নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক অনুরূপ ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নির্দেশ প্রদান করেন।
পরিশেষে তিনি উপস্থিত কর্মকর্তাগণকে সন্ত্রাসবাদ ও নিরাপত্তা সম্পর্কে নিজে সচেতন থাকা ও অন্যকে সচেতন রেখে এতদসংক্রান্ত সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের আহ্বান জানান।- প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাপবিবো চেয়ারম্যানের ভিডিও কনফারেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ