Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাইক্লোন পরবর্তী মোবাইল সেবা পুনরুদ্ধারে সরকারের সহযোগিতা চেয়েছে এমটব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১১:৪০ এএম

সাইক্লোন পরবর্তী সময়ে মোবাইল সেবা পুনরুদ্ধারে সরকারের সহযোগিতা চেয়েছে এসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস বাংলাদেশ (এমটব)। বুধবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমটব মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অবঃ) বলেন, মোবাইল সেবাদাতা ও তাদের সহযোগী প্রতিষ্ঠানের কর্মীরা কোভিড-১৯ সংকটের সময়ে বাংলাদেশের নাগরিকদের জরুরী টেলিকম সেবা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। এর মধ্যে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পান আঘাতের পরেও উপকূল এলাকাগুলোতে যেন অত্যাবশ্যকীয় মোবাইল সেবা যেন চালু থাকে বা স্বল্প সময়ের মধ্যেই পুনরায় তা চালু করা যায় সেজন্য সজাগ ও সতর্ক থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তবে টেলিযোগাযোগকে জরুরি সেবা বিবেচনা করে সাইক্লোনের সময় ও পরে পুনরায় সেবা চালু করতে সরকারের বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় দরকার; বিশেষ করে বিদ্যুৎ কর্তৃপক্ষের বিশেষ সহযোগিতা প্রয়োজন। তদুপরি, এই সময়ে জরুরি প্রয়োজনে সেবা পুনরুদ্ধারে চলাচলের জন্য আইন প্রয়োগকারী সংস্থার সহায়তা প্রয়োজন। নাগরিকদের নিরবিচ্ছিন্ন টেলিকম সেবা নিশ্চিত করাই মোবাইল সেবাদাতাদের উদ্দেশ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ