Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণকে ইস্যু ভুলিয়ে রাখতেই তারেকের বিরুদ্ধে সাজানো নাটক-হান্নান শাহ

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৭ পিএম, ২২ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার : মুদ্রা পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে যে সাজা দেয়া হয়েছে তা সরকারের সাজানো নাটক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।
তিনি বলেন, জনগণকে বিভিন্ন ইস্যু ভুলিয়ে রাখতেই তারেক রহমানের বিরুদ্ধে এই সাজানো নাটক করা হয়েছে। কারণ সরকার মনে করে, নাটক করেই জনগণকে ভুলিয়ে রাখা যাবে। গতকাল শুক্রবার দুপুরে এক গোলটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করেন।
জাতীয় প্রেস ক্লাবে ‘বর্তমান প্রেক্ষাপটে আইনের শাসন, গণতন্ত্র ও মৌলিক অধিকার’ শীর্ষক এ গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ।
হান্নান শাহ বলেন, বিনা অপরাধে দেশে গণগ্রেফতার চলছে। অথচ বর্তমান অবৈধ সরকার পুলিশের এসকল কাজকে উৎসাহিত করছে।
তিনি বলেন, শুধু এরশাদ নয়, এরশাদের ১৪ গোষ্ঠী সরকারের বিরোধিতা করতে পারবেন না। কারণ এরশাদ ও শেখ হাসিনা ভারতের চাবিকাঠিতে নড়ছেন।
নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন ও সংগ্রাম অব্যাহত রয়েছে। আগামী দিনে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান হান্নান শাহ।
আয়োজক সংগঠনের উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এই গোলটেবিল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, ব্যারিস্টার পারভেজ আহমেদ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণকে ইস্যু ভুলিয়ে রাখতেই তারেকের বিরুদ্ধে সাজানো নাটক-হান্নান শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ